Connect with us

Cricket News

IPL 2022: রাজস্থানের জয়ে জোরদার ধাক্কা! ব্যাগ গোছানোর সময় হল কলকাতার

Advertisement
Advertisement

গতকাল লখনউ সুপার জায়েন্টসের বিপক্ষে রাজস্থানের জয় কপাল পুড়িয়েছে কলকাতার। গ্রুপ পর্যায় থেকে বাড়ি ফেরার জন্য ইতিমধ্যে ব্যাগ গোছানো শুরু করেছে নাইট শিবির। গতকাল রাজস্থানের জয় চলতি আইপিএলের পয়েন্ট টেবিলে বিশাল পরিবর্তন এনেছে। গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে লখনউ-কে পরাস্ত করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রাজস্থান। বর্তমানে ১৬ পয়েন্টসহ +০.৩০৪ রান রেট নিয়ে চলমান রত আইপিএলে প্লে অফ নিশ্চিত করে ফেলেছে রাজস্থান রয়্যালস।

Advertisement

আর এরই সাথে সাথে স্বপ্ন ভঙ্গ হতে চলেছে কলকাতা নাইট রাইডার্সের। গ্রুপ পর্যায়ে একের পর এক ম্যাচে হেরে প্লে-অফ এখন কার্যত দুঃস্বপ্নে পরিণত হয়েছে কলকাতার জন্য। ভরসা ছিল, রাজস্থান, ব্যাঙ্গালোর এবং দিল্লির উপর। কলকাতা নিজেদের বাকি প্রত্যেকটি ম্যাচে জয়লাভ করলে চলমান রত আইপিএলে ১৪ পয়েন্ট অর্জন করতে সক্ষম হতো। সে ক্ষেত্রে রান রেটের উপর ভিত্তি করে আইপিএলের প্লে অফ নিশ্চিত করার পরিকল্পনা করেছিল নাইট শিবির। যদি রাজস্থান রয়্যালস নিজেদের দুটি ম্যাচে পরাজিত হতো সেক্ষেত্রে সবচেয়ে বেশি লাভবান হতো কলকাতা।

বর্তমানে চলতি আইপিএলে তিনটি দল পয়েন্টস টেবিলে ধরাছোঁয়ার বাইরে চলে গেছে কলকাতার জন্য। ২০ পয়েন্ট নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছে গুজরাট টাইটান্স। এছাড়া ১৬ পয়েন্ট সংগ্রহ করে তালিকার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান এবং লখনউ সুপার জায়েন্টস। প্লে-অফে লড়াইয়ে চতুর্থ দল হিসেবে যথাক্রমে দাবিদারিত্ব পেশ করছে ব্যাঙ্গালোর, দিল্লি এবং কলকাতার। যদি ব্যাঙ্গালোর নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিত করতে পারে এবং দিল্লি নিজেদের বাকি থাকা দুটি ম্যাচের একটিতে পরাজিত হয় সে ক্ষেত্রে কোনরকম প্রতিযোগিতা ছাড়াই চলমান রত আইপিএলে প্লে অফ নিশ্চিত করবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। সেক্ষেত্রে জয় বা পরাজয় কোন ভূমিকা রাখবে না কলকাতার জন্য।

Advertisement

#Trending

More in Cricket News