Connect with us

Cricket News

IPL 2022: সুরেশ রায়না সহ দল পেলেন না একাধিক ভারতীয় বিধ্বংসী ক্রিকেটার! এক নজরে দেখে নিন লম্বা তালিকা

Advertisement
Advertisement

গতকাল সমাপ্তি ঘটেছে আইপিএল ২০২২-এর মেগা অকশনের আসর। আয়োজন শেষে শুরু হয়েছে সমস্ত হিসাব নিকাশ। এবারের মেগা অকশনে নিলামে নাম তুলেছিলেন মোট ১২৪০ জন ক্রিকেটার। যার মধ্যে মেগা অকশনের জন্য ৫৯০ জন ক্রিকেটারের নাম বাছাই করে আইপিএল নিয়ন্ত্রক সংস্থা। যেখানে ভারতীয় ক্রিকেটারের সংখ্যা ছিল ৩৭০ জন। মেগা নিলামে বেশিরভাগ ক্রিকেটার মে অবিক্রিত থাকবেন সেটি আগে থেকেই স্থির হয়ে গিয়েছিল। শেষমেষ মেগা নিলামে ২০৪ জন ক্রিকেটারকে কিনে নেয় দশটি ফ্র্যাঞ্চাইজি। অবিক্রিত ক্রিকেটারের তালিকায় বিদেশি ক্রিকেটারের সাথে সাথে রয়েছে একাধিক ভারতীয় ক্রিকেটারের নাম। তবে অবিশ্বাস্য হলেও সত্যি যে, ভারতীয় দলের হয়ে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট খেলা অবিক্রিত ক্রিকেটারের তালিকাটি অত্যন্ত লম্বা। চলুন জেনে নেওয়া যাক-

১. সুরেশ রায়না: অত্যন্ত আশ্চর্যের বিষয় হলো, আইপিএলের মেগা আসরে অবিক্রিত রইলেন মিস্টার আইপিএল। সুরেশ রায়না এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ৫০০০ ঊর্ধ্ব রান করেছেন। অথচ অবিশ্বাস্য হলেও মিস্টার আইপিএল নিলামে থাকলেন অবিক্রিত।

২. ইশান্ত শর্মা: ভারতীয় পেসার ইশান্ত শর্মা দিল্লির হয়ে মাঠে নেমেছেন বিগত কয়েক বছর। বর্তমানে তার ক্রিকেট ক্যারিয়ার সমাপ্তির পথে এসে দাঁড়িয়েছে। তাই তাঁর জন্য ১ কোটি ৫০ লক্ষ টাকা খরচ করতে রাজি হয়নি কোনও দল। অবশ্য তিনি যে অবিক্রিত থাকবেন সেটাই প্রত্যাশা করেছিল একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

৩. মুরালি বিজয়: চেন্নাই সুপার কিংসের জার্সিতে এক সময় ২২ গজ কাঁপিয়েছেন মুরালি বিজয়। তবে তিনি তার ক্যারিয়ারের সোনালী অধ্যায় অনেক আগেই সমাপ্ত করে ফেলেছেন। ৫০ লক্ষ টাকা বেসিক মূল্য হলেও তাকে নিতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

৪. মোহিত শর্মা: এক সময় ভারতীয় দলের নীল জার্সিতে বিশ্ব ক্রিকেটে একাধিক ম্যাচ খেলেছেন মোহিত শর্মা। তবে বিগত কয়েক বছর ধরে ধারাবাহিক ফর্মে ফিরতে পারছেন না ডানহাতি এই পেসার। মাত্র ৫০ লক্ষ টাকা বেসিক মূল্য থাকলেও তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কোন ফ্র্যাঞ্চাইজি।

৫. চেতেশ্বর পুজারা: মেগা নিলামে তিনি যে অবিক্রিত থাকবেন সেটা আগেই প্রকাশিত হয়েছিল বিগত দিনে তার পারফরম্যান্স দেখে। বিগত দুই বছর ধরে টানা ব্যর্থ পুজারাকে নিয়ে দল ভারী করতে চাইনি কোন ফ্র্যাঞ্চাইজি।

৬. পিয়ুষ চাওলা: কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে একসময় আইপিএলের নিয়মিত মুখ ছিলেন পিয়ুষ চাওলা। তবে বর্তমানে ক্রিকেট থেকে অনেক দূরে রয়েছেন তিনি। তাই তার পেছনে এক কোটি টাকা খরচ করতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

৭. হনুমা বিহারি: পূজারার মতোই বিহারীর কপালেও জুটেছে টেস্ট বিশেষজ্ঞর তকমা। তাই আইপিএলে তাঁর দল না পাওয়া কিছুটা প্রত্যাশিতই ছিল। তাঁর বেস প্রাইস ছিল ৫০ লক্ষ।

৮. কেদার যাদব: মহেন্দ্র সিং ধোনির দলের নিয়মিত সদস্য ছিলেন কেদার যাদব। ধোনির অধিনায়কত্বে আন্তর্জাতিক ক্রিকেটেও একাধিক সুযোগ পেয়েছেন তিনি। তবে নিজেকে কোনদিন প্রমাণ করতে পারেননি কেদার যাদব। আইপিএলে যে তিনি অবিকৃত থাকবেন সেটা আগে থেকেই স্পষ্ট ছিল।

Advertisement

#Trending

More in Cricket News