Connect with us

Cricket News

IPL 2022: অবাক কান্ড আইপিএলে, মেগা নিলামে বয়স্ক ক্রিকেটারের বয়স ৪৩, কনিষ্ঠ ক্রিকেটারের বয়স মাত্র ১৭!!

Advertisement
Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগে সর্বদা যেমন তারকা ক্রিকেটারদের মেলা প্রত্যক্ষ করা যায় তেমন একাধিক তরুণ প্রতিভা বারবার উঠে এসেছে আইপিএলের আসর থেকে। তবে আসন্ন ২০২২ আইপিএল আলাদা মাত্রা পেতে চলেছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। চিরপরিচিত ৮ দলের পরিবর্তে প্রথমবার ১০ দল নিয়ে আয়োজন হতে চলেছে আইপিএলের মেগা আসর। তাছাড়া আসন্ন আইপিএলের মেগা অকশনে রেজিস্ট্রেশন কৃত মোট ক্রিকেটারের সংখ্যা ছিল ১২১৪ জন। যেখান থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড চূড়ান্ত পর্যায়ের জন্য ৫৯০ জন ক্রিকেটারের নাম তালিকাবদ্ধ করেছে।

আইপিএলের মেগা নিলামে অংশ গ্রহণকারী প্রত্যেক ক্রিকেটারের গড় বয়স ২৬ বছর হলেও নজর কেড়েছে সবচেয়ে বয়স্ক এবং কনিষ্ঠ ক্রিকেটার। আসন্ন আইপিএলের মেগা অকশনে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে নিজের নাম লিখিয়েছেন ইমরান তাহির। ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক প্রকাশিত তালিকার দিনে ইমরান তাহিরের বয়স ছিল ৪২ বছর ৩১১ দিন। অর্থাৎ আইপিএলের আসর শুরু হওয়ার পূর্বে তিনি ৪৩ বছরে পদার্পন করবেন। অন্যদিকে সবচেয়ে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে চূড়ান্ত তালিকায় নাম উঠেছে আফগানিস্তানের নূর আহমেদের। নিলামের জন্য ক্রিকেটারদের তালিকা প্রকাশ করার সময় আফগান স্পিনারের বয়স ছিল ১৭ বছর ২৯ দিন।

অর্থাৎ আইপিএলের মেগা আসরে অভিজ্ঞতার সাথে তারুণ্যের মেলবন্ধন দেখতে পাবে ক্রিকেটপ্রেমীরা। বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলে থাকা ইমরান তাহির সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হলেও খুব সহজেই যেকোনো ফ্র্যাঞ্চাইজি তাকে কিনে নেবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আসন্ন মেগা অকশনে তার বেসপ্রাইস ধরা হয়েছে ২ কোটি ভারতীয় টাকা। অন্যদিকে সবচেয়ে কনিষ্ঠ ক্রিকেটার নূর আহমেদের বেসপ্রাইস নির্ধারিত হয়েছে ২০ লক্ষ টাকা। আগামী ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরে বসতে চলেছে মেগা নিলামের আসর।

Advertisement

#Trending

More in Cricket News