Connect with us

Cricket News

IPL 2022: পৃথিবীর সেরা t20 অলরাউন্ডার মাঠে নামার সুযোগই পাননি, KKR-এর নেট বোলার হয়ে কেটে যেতে পারে পুরো মরশুম!

Advertisement
Advertisement

চলতি আইপিএলে ঈর্ষণীয় ভাবে ম্যাচ জেতা শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। এখনো পর্যন্ত চারটি ম্যাচ খেলে তিনটিতে জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। তাই নিজেদের সেরা একাদশে কোনরকম পরিবর্তন করতে চাইছেন না কলকাতার নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আর এই কারণে কলকাতার নেট বোলার হিসেবে মাঠের বাইরে বসে সময় কাটাচ্ছেন বিশ্বসেরা টি-টোয়েন্টি অলরাউন্ডার মোহাম্মদ নবী। মেগা নিলাম থেকে মোহাম্মদ নবীকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে ৪ জনের অধিক বিদেশি ক্রিকেটার খেলানোর উপর বিসিসিআইয়ের নির্দেশ মেনে কোনভাবেই থাকে সেরা একাদশে জায়গা দিতে পারছেন না শ্রেয়াস আইয়ার।

Advertisement

বর্তমানে কলকাতা নাইট রাইডার্স শিবিরে বিদেশী ক্রিকেটারদের কোটা পূরণ করেছেন আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, স্যাম বিলিংস এবং প্যাট কামিন্স। বর্তমানে এই চার বিদেশি ক্রিকেটার নিয়ে দুর্দান্ত সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। তাই প্রথম একাদশ থেকে কাউকে বাদ দিয়ে তার স্থানে মোহাম্মদ নবীকে অন্তর্ভুক্ত করা অত্যন্ত জটিল হিসাব শ্রেয়াস আইয়ারের নিকট। আসুন দেখে নেই কোন পরিস্থিতিতে মোহাম্মদ নবী কলকাতা নাইট রাইডার্সের সেরা একাদশে প্রবেশ করতে পারেন-

প্রথমত এই চারজন বিদেশি ক্রিকেটার কলকাতা শিবিরে ধারাবাহিকতায় থাকলে মোহাম্মদ নবীর অন্তর্ভুক্তি না হওয়ার সম্ভাবনাই বেশি। তবে বল হাতে সুনীল নারাইন কৃপণ বোলিং করলেও উইকেটের দেখা মিলছে না। সে ক্ষেত্রে তার স্থানে সেরা একাদশে ঢুকতে পারেন মোহাম্মদ নবী। দ্বিতীয়তঃ, চোট প্রবণ আন্দ্রে রাসেল যদি কোনরকম ইনজুরিতে পড়েন সে ক্ষেত্রে সেরা একাদশে প্রবেশ করতে পারেন মোহাম্মদ নবী। তৃতীয়ত, উইকেট-রক্ষক স্যাম বিলিংসের স্থানে যদি ভারতীয় উইকেটরক্ষক ইন্দ্রজিৎকে সেরা একাদশে সুযোগ দেন শ্রেয়াস আইয়ার সে ক্ষেত্রে প্রথম একাদশে সুযোগ মিলবে মোহাম্মদ নবীর।

Advertisement

#Trending

More in Cricket News