Connect with us

Cricket News

IPL 2022 mega auction: জানা গেল মেগা অকশনের দিনক্ষণ ও ভেন্যু, দুদিন ধরে চলবে এই আয়োজন! দেখে নিন এক নজরে

Advertisement
Advertisement

নতুন রূপে নতুন সজ্জায় সজ্জিত হতে চলেছে ভারতীয় প্রিমিয়ার লিগ। দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি আইপিএল লীগে যুক্ত হওয়ায় নতুনভাবে সব ক’টি দল সাজাতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই এর নিয়ম অনুযায়ী পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো চাইলে তাদের ৪ জন ক্রিকেটারকে রিটেন করতে পারবে। নতুন দুটি ফ্র্যাঞ্চাইজির জন্য সেই নিয়ম কিছুটা ভিন্ন। তারা চাইলে মেঘা অকশনের পূর্বে ইচ্ছামত তিনজন ক্রিকেটার দলে অন্তর্ভুক্ত করে দল সাজাতে পারবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তা জানান, বর্তমানে ভারতে করোনা পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল। তাই আসন্ন ২০২২ মেগা অকশন ভারতে অনুষ্ঠিত হতে চলেছে। যদিও চলতি বছর করোনা অতিমারির জন্য টুর্নামেন্ট মাঝপথে স্থগিত করে দিতে হয় ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

Advertisement

অবশেষে চলতি বছরের শেষ লগ্নে সুদূর আরব আমিরাতে খেলার বাকি অংশের আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২২ আইপিএলে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হওয়ায় ম্যাচের সংখ্যা বাড়তে চলেছে। সেই সাথে চলেছে উন্মাদনা বাড়তে। ক্রিকেটপ্রেমীরা এখন অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন কবে নাগাদ অনুষ্ঠিত হতে চলেছে মেগা অকশন। যদিও ইতিপূর্বে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছিল চলতি বছরের শেষ লগ্নে অথবা আগামী বছরের প্রথম মাসে বসবে আইপিএলের মেগা অকশন। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে নিলামের দিনক্ষণ জানিয়ে দিল বিসিসিআই।

বিসিসিআই সূত্রে খবর, আসন্ন ২০২২ আইপিএলের দুই দিনের নিলাম অনুষ্ঠান হবে ফেব্রুয়ারির ৭ এবং ৮। আমাদের পরিকল্পনা রয়েছে বেঙ্গালুরুতে এই ইভেন্ট আয়োজন করার। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, আসন্ন আইপিএলের বিরাট আসর অনুষ্ঠিত হবে ভারতেই। তবে নানা বাধানিষেধের মধ্য দিয়ে সেই আসর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মেগা অকশনের পূর্বে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির কাছে সুযোগ ছিল তাবড় তাবড় ক্রিকেটারদের দলে অন্তর্ভুক্ত করার।

ইতিমধ্যে নতুন দল লখনউ এবং আমেদাবাদ তাদের পছন্দের তিন ক্রিকেটার তালিকা জমা দিয়েছে। লখনউ তে রয়েছেন কে এল রাহুল, রশিদ খান এবং ঈশান কিশান। অন্যদিকে আমেদাবাদে রয়েছেন শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, কুইন্টন ডি কক/ডেভিড ওয়ার্নার। ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য প্রত্যেকটি দলের জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ বেঁধে দিয়েছে। ৯০ কোটি টাকার মধ্যে দল সাজাতে হবে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে। তার একটি অতিরিক্ত পয়সা খরচ করতে পারবেনা ফ্র্যাঞ্চাইজিগুলো এমনই নির্দেশ ভারতীয় ক্রিকেট বোর্ডের।

Advertisement

#Trending

More in Cricket News