Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলে সুরেশ রায়না যুগের অবসান! সম্পর্ক ছিন্ন হল ধোনি-রায়না জুটির

Advertisement
Advertisement

দীর্ঘ একটি যুগেরও বেশি সময় ধরে ভারতীয় প্রিমিয়ার লিগের নিয়মিত সদস্য ছিলেন সুরেশ রায়না। হলুদ জার্সিতে মহেন্দ্র সিং ধোনির সাথে জুটি বেঁধে একের পর এক বিস্ময়কর রেকর্ড গড়েছিলেন সুরেশ রায়না। ভারতীয় প্রিমিয়ার লিগে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের গণ্ডি পার করেছিলেন তিনি। আইপিএলের মেগা অকশনে যে তিনি অবিক্রিত থাকবেন সেটি হয়তো কল্পণা করতে পারেনি কেউই। মেগা অকশনের প্রথম দিনে তাকে দলে পেতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি। এমনকি তার পুরনো শিবির চেন্নাই সুপার কিংসও হাত গুটিয়ে নিয়েছিল।

অবশ্যই এর পেছনে একাধিক কারণ রয়েছে। ২০২০ সালে ব্যক্তিগত কারণে আইপিএলে অংশগ্রহণ করেননি সুরেশ রায়না। ২০২১ সালে আইপিএলে প্রত্যাবর্তন করলেও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন রায়না। ২০২১ সালে অর্থাৎ গতবছর চ্যাম্পিয়ন টিমের সদস্য হিসেবে মাত্র ১৬০ রান করেছিলেন। আর তখনই সুরেশ রায়নার ক্যারিয়ার নিয়ে একাধিক প্রশ্ন উঠে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই আগে থেকে ধারণা করেছিল, সুরেশ রায়নার সাথে আসন্ন দিনে সম্পর্ক ছিন্ন করতে পারে হলুদ বাহিনী।

অবশেষে মেগা নিগামের আসরে সেই ধারণা পূর্ণ হল। চেন্নাই সুপার কিংস তো বটেই, বাকি ৯টি ফ্র্যাঞ্চাইজির কেউই সুরেশ রায়নাকে কিনতে নিতে আগ্রহ দেখায়নি। অথচ চেন্নাই সুপার কিংসের হয়ে সুরেশ রায়নার আইপিএল যাত্রা ছিল বর্ণাঢ্য। এতগুলো বছরে রায়না চেন্নাইয়ের হয়ে ৫৫২৮ রান করেন ৩২.৫১-এর গড়ে। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৬.৭৬। একটি সেঞ্চুরি ও ৩৯টি অর্ধ-শতরান আছে রায়নার ঝুলিতে। ২০২০ সালের ১৫ অগাস্ট এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছিলেন। ধোনির অবসরের কিছুক্ষণের মধ্যেই রায়না আন্তর্জাতিক আঙিনাকে আলবিদা জানান। সেখানেও ছিন্ন হয়নি ধোনি-রায়না জুটি। তবে মেগা নিলামের আসরে সেই জুটি ছিন্ন হতে দেখল ক্রিকেট বিশ্ব!

Advertisement

#Trending

More in Cricket News