Connect with us

Cricket News

IPL 2022: ভাগ্য নির্ধারণ হবে ৫৯০ জনের, শেষ মুহূর্তে দেখে নিন কোন দেশ থেকে কতজন ক্রিকেটার পেল সুযোগ!!

Advertisement
Advertisement

অবশেষে প্রকাশিত হলো ২০২২ আইপিএলের চূড়ান্ত খসড়া। ইতিপূর্বে ১২১৪ জন ক্রিকেটার আইপিএলের নিলামে নিজের নাম রেজিস্ট্রেশন করলেও বিচার বিবেচনা করে অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ড ৫৯০ জনের নাম প্রকাশিত করেছে। তবে সেখানে নেই ক্রিস গেইলের মত একাধিক বড় নাম। আগামী ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি মেগা নিলামের আসর বসতে চলেছে ব্যাঙ্গালুরুতে।

Advertisement

আজ ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৫৯০ জন ক্রিকেটারের নাম উল্লেখ করা হয়েছে। যার মধ্যে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটারের নাম রয়েছে। সেখানে বাংলা থেকে রয়েছেন ১৪ জন ক্রিকেটার। মহম্মদ শামি, ঋদ্ধিমান সাহার মতো ভারতীয় দলে নিয়মিত খেলা ক্রিকেটাররা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ, শ্রীবৎস গোস্বামীর মতো ক্রিকেটাররাও। এছাড়া জাতীয় দলের বাইরে থাকা একাধিক ক্রিকেটারের নাম উঠতে চলেছে এবারের মেগা নিলামে।

সাথে আসন্ন মেগা নিলামে অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবোয়ে থেকে রয়েছেন এক জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটারের নাম তালিকাভুক্ত হয়েছে আসন্ন মেগা নিলামে।

ইতিমধ্যে এই তালিকা পাঠানো হয়েছে সবকটি ফ্র্যাঞ্চাইজির নিকট। আসন্ন মেগা নিলামে একাধিক তরুণ ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজিগুলো দৃষ্টি আকর্ষণ করবেন সে কথা ইতিমধ্যে স্বীকার করেছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। মনে করা হচ্ছে, দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে আসন্ন মেগা অকশনে এগোবে ফ্র্যাঞ্চাইজি গুলো। আগামীকাল মেগা অকশনে দৃষ্টি রয়েছে প্রত্যেক ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

#Trending

More in Cricket News