Connect with us

Cricket News

IPL 2022: মেগা অকশনে এই ৪ তরুণ ক্রিকেটারের পেছনে ছুটতে পারে ফ্র্যাঞ্চাইজিরা

Advertisement
Advertisement

আসন্ন আইপিএল ২০২২ এক জমজমাট আসলে রূপান্তরিত করতে চলেছে ভারতীয় ক্রিকেট। দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হতে চলেছে আইপিএলের ১৫ তম আসরে। অর্থাৎ নবরূপে নব সজ্জায় সজ্জিত হতে চলেছে আইপিএলের নতুন আসর। ইতিমধ্যে পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের রিটেনশন ক্রিকেটারের লিস্ট জমা দিয়েছে বিসিসিআইয়ের কাছে। আটটি ফ্রানসাইজি মোট ২৭ জন ক্রিকেটারকে রিটেন করেছে। বাধ্য হয়ে বাকি ক্রিকেটারদের রিলিজ করতে হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর। তাই আসন্ন মেগা নিলামে সেরা ক্রিকেটারকে কিনে নিতে মরিয়া হয়ে বসে রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আইপিএলের মেগা অকশনে এই চার তরুণ ক্রিকেটার বিশাল মূল্যে বিক্রি হতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। চলুন দেখে নেওয়া যাক-

Advertisement

শাহরুখ খান: শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নায়ক হয়ে উঠেছিলেন ক্রিকেটার শাহরুখ খান। আইপিএলে তিনি পঞ্জাব কিংসের হয়ে খেলেছিলেন এবং ১১ ম্যাচ খেলে ১৫৩ রান করেছিলেন। লম্বা লম্বা ছক্কা হাঁকিয়ে রীতিমতো ক্রিকেটপ্রেমীদের নজরে এসেছিলেন শাহরুখ খান। বর্তমানে সৈয়দ মোস্তাক আলী ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করছেন লম্বা কাধের এই ক্রিকেটার। যেকোনো ফ্র্যাঞ্চাইজি তাকে কিনে নিতে মুখিয়ে রয়েছে।

রাহুল ত্রিপাঠী: কলকাতা নাইট রাইডার্সের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠী ইতিমধ্যে আইপিএলে নিজের স্থান পাকাপাকিভাবে শক্ত করে ফেলেছেন। বাধ্য হয়ে তাকে ছাড়াই ক্রিকেটার রিটেনশন করতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। তবে এক প্রতিবেদনে কলকাতা নাইট রাইডার্স শিবির থেকে জানানো হয় তাকে পেতে যতটা সম্ভব নয় প্রয়োজন কলকাতা নাইট রাইডার্স করতে দ্বিধাবোধ করবে না। এ থেকে বোঝা যাচ্ছে তিনি যেকোনো ফ্র্যাঞ্চাইজির কতটা গুরুত্বপূর্ণ।

রবি বিষ্নুই: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে উঠে এসেছেন আইপিএলে। একের পর এক ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে রীতিমতো তারকা ক্রিকেটার হয়ে উঠেছেন তিনি। তিনি এই মুহুর্তের ভারতের অন্যতম সেরা স্পিনার। শেষ বার আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ২৪ উইকেট নিয়েছেন তিনি।

কার্তিক ত্যাগী: চলতি বছরের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছেন তরুণ এই পেস বোলার। রাজস্থান রয়েলসের হয়ে পঞ্জাবের বিরুদ্ধে দুবাইতে তিনি শেষ ওভারে ৪ রান বাঁচিয়েছেন। অত্যন্ত চাপের মুহূর্তেও স্নায়ু ঠান্ডা রাখার ক্ষমতা রাখেন তিনি। এ থেকে বোঝা যাচ্ছে তিনি যেকোনো ফ্র্যাঞ্চাইজির কতটা গুরুত্বপূর্ণ।

Advertisement

#Trending

More in Cricket News