Connect with us

Cricket News

IPL 2022: মেগা নিলামে এই ৩ ক্রিকেটারের পেছনে কোটি কোটি টাকা খরচ করে ভুল করেছে ফ্র্যাঞ্চাইজিরা!!

Advertisement
Advertisement

গত ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি ব্যাঙ্গালোর শহরে জাঁকজমকপূর্ণ ভাবে আয়োজন করা হয়েছিল আইপিএল ২০২২ উপলক্ষে মেগা নিলামের আসর। যেখানে দেশি-বিদেশি মিলিয়ে মোট ৫০৯ জন ক্রিকেটারের নাম ওঠে নিলামে। সবকটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে লড়াই শেষে ২০৩ জন ক্রিকেটার দল পেয়েছেন। তবে এই লড়াইয়ের মধ্যে একাধিক ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটার নির্বাচনে বড় ভুল করেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যার মধ্যে এমন অনেক ক্রিকেটার রয়েছেন বর্তমানে যারা ফর্মের বাইরে রয়েছেন। অথচ তাদের পেছনে কোটি কোটি টাকা ব্যয় করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। চলুন দেখে নেওয়া যাক কারা রয়েছেন এই তালিকায়-

১. নিকোলাস পুরান (১০.৭৫): আইপিএলের মেগা নিলামে ওয়েস্ট ইন্ডিজের তরুণ তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরানের চাহিদা ছিল লক্ষণীয়। দীর্ঘ লড়াই শেষে সানরাইজার্স হায়দ্রাবাদ ১০.৭৫ কোটি টাকায় তাকে তাদের দলে অন্তর্ভুক্ত করে। নিকোলাস পুরান গত কয়েক বছর ধরে নিজেকে একজন t20 বিশেষজ্ঞ হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। তবে কিছুদিন ধরে তার ফর্ম তেমন ভাল নেই। গত আইপিএল মরশুমে ১২ ম্যাচে মাত্র ৮৫ রান করেছিলেন।

২. লিয়াম লিভিংস্টন (১১.৫০): এবার আইপিএলের মেগা নিলামে যাওয়া ইংলিশ খেলোয়াড়দের মধ্যে লিয়াম লিভিংস্টোন সবচেয়ে বেশি চমকে দিয়েছেন। লিভিংস্টোনের উপর নিলামের দ্বিতীয় দিনে প্রবল টাকার বৃষ্টি হয়। শেষ পর্যন্ত, পাঞ্জাব কিংস ১১.৫০ কোটি টাকা দিয়ে লিভিংস্টোনকে নিজেদের দলে টেনে নিয়েছে। এতদিন আইপিএলে লিভিংস্টোন যে সুযোগ পেয়েছেন, তাতে তিনি মোটেও ছাপ ফেলতে পারেননি। ৯ ম্যাচে তিনি মাত্র ১১৩ রান করতে করেছিলেন। এমন পরিস্থিতিতে পাঞ্জাব দলে তার গুরুত্ব নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে।

৩. রিয়ান পরাগ (৩.৮০): ভারতের আনক্যাপড ক্রিকেটারদের তালিকায় রাখা হয়েছিল অলরাউন্ডার রিয়ান পরাগকে। মেগা নিলামে রাজস্থান রয়্যালস তাদের টিমে পরাগকে পুনরায় অন্তর্ভুক্ত করতে পুরো শক্তি প্রয়োগ করে অবশেষে ৩.৮ কোটি টাকায় দলে অন্তর্ভুক্ত করেছে। তবে তার পারফরম্যান্স এবং প্রাপ্ত অর্থের মধ্যে সাদৃশ্য খুঁজে পাচ্ছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। গত মৌসুমে ১০ ম্যাচের ১০ ইনিংসে মাত্র ৯৩ রান করেছিলেন পরাগ। এই খারাপ পারফরম্যান্সের পরেও তার ওপর বিশাল অংকের বাজি এখনো স্পষ্ট নয় ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে।

Advertisement

#Trending

More in Cricket News