Connect with us

Cricket News

IPL 2022: চলতি আইপিএলে ভারতীয় এই ক্রিকেটারদের পেছনে কোটি কোটি টাকা নষ্ট করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো!

Advertisement
Advertisement

আইপিএলের মেগা আসর বর্তমানে জমজমাট। প্লে অফের লড়াই রীতিমতো জমে উঠেছে। একদিকে নতুন ফ্র্যাঞ্চাইজি দুটি স্বপ্নের জয় লক্ষ্য করে এগিয়ে চলেছে তো অন্যদিকে আইপিএলের সবচেয়ে সফল দুটি দল গ্রুপ পর্যায় থেকে বাড়ি ফেরার টিকিট কেটে ফেলেছে। তবে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ মাঠে না গড়ানো অব্দি স্পষ্ট নয় সেরা চারে পৌঁছাবে করা। তবে চলতি আইপিএলে একাধিক ভারতীয় ক্রিকেটার পুরোপুরি ব্যর্থ হয়েছেন বল কিংবা ব্যাট হাতে। বলতে গেলে এক রকম ফ্র্যাঞ্চাইজি গুলির টাকা জলে দিয়েছে সেইসব ক্রিকেটারকে দলে রেখে। চলুন দেখে নেওয়া যাক এক নজরে-

বিরাট কোহলি: এই তালিকায় সবচেয়ে বড় নাম হিসেবে উঠে এসেছে বিরাট কোহলির নাম। মেগা নিলামের পূর্বে ১৫ কোটি টাকায় তাকে রিটেন করেছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। তবে ধারাবাহিক ব্যর্থতায় ব্যাঙ্গালোরের ১৫ কোটি টাকা এখন জলে যাওয়ার উপক্রমে।

রোহিত শর্মা: এই তালিকায় নিজের নাম লিখে ফেলেছেন ভারতের অধিনায়ক তথা মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। চলতি আইপিএলের মেগা আসরে এখনো পর্যন্ত ৮ ইনিংস ব্যাটিং করেছেন রোহিত শর্মা। যেখানে সর্বসাকুল্যে ১৯ গড়ে রান করেছেন মাত্র ১৫৩! তাছাড়া তার নেতৃত্বে টানা আট ম্যাচে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ঈশান কিশান: আইপিএলের মেগা নিলাম থেকে ১৫.২৫ কোটি টাকা ব্যয় করে ভারতীয় এই ওপেনারকে কিনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এক ইনিংস ব্যতীত বাকি সব কটি ম্যাচে ফ্লপ হয়েছেন ঈশান কিশান।

দীপক চাহার: মেগা নিলাম থেকে ১৪ কোটি টাকা ব্যয় করে দীপক চাহারকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। তবে চোটের কারণে আইপিএলের একটি ম্যাচেও খেলতে পারেননি দীপক চাহার।

শ্রেয়াস আইয়ার: ১২.২৫ কোটি টাকা ব্যয় করে অধিনায়ক হিসেবে শ্রেয়াস আইয়ারকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। তাঁর নেতৃত্বে কলকাতা চলতি আইপিএলে দুর্দান্ত শুরু করলেও টানা চার ম্যাচে হেরে গ্রুপ পর্যায়ে থেকে বাড়ি ফেরার রাস্তায় পৌঁছেছে নাইট শিবির। অধিনায়ক হিসেবে ব্যর্থ তো বটেই ব্যাটসম্যান হিসেবেও নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি শ্রেয়াস আইয়ার।

রবীন্দ্র জাদেজা: চলতি আইপিএলে চেন্নাইয়ের নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজা নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি। ১৬ কোটি টাকায় কেনা ক্রিকেটার এখনো মনে রাখার মত একটি ইনিংসও খেলেননি চলতি আইপিএলে।

Advertisement

#Trending

More in Cricket News