Cricket NewsIPL League

RCB vs RR: সেরা চারের লড়াই, রাজস্থানের বিরুদ্ধে এই তিন ক্রিকেটার মাঠে আগুন ধরাতে পারে

রাজস্থান রয়েলস ইতিমধ্যে সেরা চারের লড়াই থেকে বেরিয়ে গেছে। তাই আজকের ম্যাচে জয় লাভ করা কিংবা পরাজিত হওয়ার কোন ভূমিকা নেই সেরা চারে প্রবেশের জন্য।

আইপিএলের আজকের গুরুত্বপূর্ণ মেশিন পরস্পর মুখোমুখি হবে শক্তিশালী রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়েলস। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচে রাজস্থান রয়েলসকে পরাজিত করে আরো দুই পয়েন্ট অর্জন করা একান্ত প্রয়োজন। কারণ বর্তমানে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মত শক্তিশালী দল রয়েছে। অন্যদিকে রাজস্থান রয়েলস ইতিমধ্যে সেরা চারের লড়াই থেকে বেরিয়ে গেছে। তাই আজকের ম্যাচে জয় লাভ করা কিংবা পরাজিত হওয়ার কোন ভূমিকা নেই সেরা চারে প্রবেশের জন্য।

কিন্তু রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর আজকের ম্যাচে জয় অর্জন করতে পারলেন নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে আরও কিছুটা এগিয়ে থাকবে সেরা চারের লড়াইয়ে। গত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করে আজকের ম্যাচে রাজস্থান রয়েলসের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। অন্যদিকে রাজস্থান রয়েলস গত ম্যাচে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে পরাজিত হয়ে আজকে মাঠে নামবে। আজকের ম্যাচে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের এই তিন ক্রিকেটার বিধ্বংসী হয়ে উঠতে পারেন রাজস্থান রয়েলসের বিরুদ্ধে। চলুন দেখে নেওয়া যাক-

৩. যুজবেন্দ্র চাহাল: বিরাট কোহলির তুরুপের তাস যুজবেন্দ্র চাহাল আজকের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। বল হাতে মিডিল ওভারে এসে তিনি তার কারনামা দেখাতে পারেন। গত ম্যাচে যুজবেন্দ্র চাহাল ৪ ওভার বোলিং করে মাত্র ১১ রানের বিনিময়ে তিনটি মূল্যবান উইকেট দখল করেছিলেন। আজ রাজস্থানের বিরুদ্ধে এমন বিধ্বংসী বোলিং করলে নিঃসন্দেহে জয়ের দোরগোড়ায় পৌঁছাবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

২. গ্লেন ম্যাক্সওয়েল: গত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ধ্বংসাত্মক ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। মূলত তার ইনিংসের ওপর ভর করে ম্যাচ জেতে কোহলি বাহিনী। আজ রাজস্থান রয়েলসের বিরুদ্ধে তাঁর ব্যাট জ্বলে উঠলে জয় অনেকটা সহজতর হবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য।

১. বিরাট কোহলি: আজকের ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিং জুটিতে একটি ভালো শুরু দিতে পারেন তিনি। বিগত দুটি ম্যাচে দুটি অর্ধশতক এসেছে তার ব্যাট থেকে। বহু প্রতিক্ষার পর কিছুটা হলেও ফর্মে ফিরেছেন রান মেশিন বিরাট কোহলি। তাই হতে পারে আজকের ম্যাচে একটি বড় ইনিংস আসতে চলেছে তার ব্যাট থেকে। ওপেনিং জুটিতে বিরাট কোহলি দলের সংগ্রহে একটি ভালো ইনিংস দিয়ে যেতে পারলে রাজস্থান রয়েলসের তুলনায় অনেকটা এগিয়ে যাবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

Related Articles

Back to top button