IPL League

আইপিএল-এর সময় নির্ধারণ করেছে BCCI, জানাল কেন্দ্রীয় ক্রিয়া মন্ত্রী

Advertisement

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিঃসন্দেহে বিশ্বের সর্বাধিক জনপ্রিয় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সুতরাং করোনা ভাইরাস মহামারীজনিত কারণে যখন এটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল, তখন এটি সবার জন্য হতাশাব্যঞ্জক ছিল। যাইহোক দেশ লকডাউনের চতুর্থ পর্যায়ে যাওয়ার সাথে সাথে, ক্রীড়া মন্ত্রক ক্রীড়া অনুষ্ঠানের অনুমতি দেয়, তবে কেবল বন্ধ দরজার পিছনে।

Advertisement

এমন খবর পাওয়া গেছে যে বিসিসিআই ২৫ সেপ্টেম্বর থেকে ১ নভেম্বর এর মধ্যে আইপিএল পরিচালনার জন্য সময় নির্ধারণ করছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা প্রকাশ করেছেন যে বোর্ড সবকিছুর ঊর্ধ্বে ফ্যানের সুরক্ষাকে প্রাধান্য দেবে। তিনি আরও উল্লেখ করেছিলেন যে বন্ধ দরজার পেছনে হলেও সম্প্রচারকারীদের কাছ থেকে প্রচুর অর্থ আসবে। বিসিসিআই এবং রাজ্য ক্রীড়া সংস্থার কাছে মোটা অঙ্কের অর্থ আসবে। তাই বন্ধ দরজার পিছনে আইপিএল আয়োজনেও বোর্ডের কোন আপত্তি নেই।

Advertisement

এই কর্মকর্তা দেশের ক্রীড়া মন্ত্রক যে নিয়মগুলি জারি করেছে তার উপরেও জোর দিয়েছেন। তার পাশাপাশি জানিয়েছেন খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করতে সুরক্ষা ব্যবস্থার সাথে খেলাধুলার বাস্তুসংস্থানটি তৈরি করতে হবে। ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু বলেছেন, “দেশের পরিস্থিতির গুরুত্ব বুঝে দেশের ক্রীড়া বাস্তুসংস্থান সম্পর্কে সিদ্ধান্ত নিতে হবে এবং সরকারের সাথে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে।

সাধারণ মানুষের স্বাস্থ্য নিয়ে কোনো ঝুঁকি নেয়া যাবে না। এই মুহূর্তে বড় কোন টুর্নামেন্ট আয়োজন এর সম্ভাবনা নেই। খেলা শুরু করার আগে খেলোয়াড়দের প্র্যাকটিসের বিষয়টিও দেখতে হবে।” বিসিসিআই আধিকারিক আরও উল্লেখ করেছেন যে পরিস্থিতি সম্পর্কে ভারত সরকারকে একটি সুস্পষ্ট আহ্বান জানানো দরকার। দেশে প্রতিদিন কোভিড-১৯ পজিটিভ কেস বাড়ছে, লকডাউন উঠানোর খুব কম সম্ভাবনা রয়েছে। তবে এই পরিস্থিতিতেও তিনি মোটামুটি আত্মবিশ্বাসী বলে মনে করেছেন যে এই বছর খেলাধুলার অনুষ্ঠান হবে।

Related Articles

Back to top button