Connect with us

Cricket News

IPL 2022:”নিজেকে সাধারণ ক্রিকেটার ভাবুন, তবেই পাবেন সফল্য!” কোহলির উদ্দেশ্যে বার্তা দিলেন শোয়েব

Advertisement
Advertisement

চলতি আইপিএলে এখনো পর্যন্ত পুরোপুরি ব্যর্থ হয়েছেন রান মেশিন বিরাট কোহলি। তাই আগে থেকে বিরাট কোহলিকে সতর্ক করলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। বিগত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ব্যর্থ পারফরম্যান্স করছেন বিরাট কোহলি। তারাও আঁচ পড়েছে চলতি আইপিএলের আসরেও। তাই পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারের গলায় ফুটে উঠল সাবধানতার বাণী। চলতি আইপিএলে এখনো পর্যন্ত ছয় ইনিংসে ব্যাটিং করে কোহলি ১৯ গড়ে মাত্র ১১৯ রান করেছেন। যে কারণে আগে থেকেই সতর্ক করলেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার।

Advertisement

পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতারের মতে, আইপিএল হল একটি পারফরমেন্স ভিত্তিক খেলা। যেখানে ধারাবাহিক রান পেলে দলনেতা আপনাকে মাথায় করে রাখবে। আপনার ব্যাট থেকে রান না এলে যত বড় মাপের ক্রিকেটার হোন না কেন বাদ পড়তে হবে প্রথম একাদশ থেকে। সে ক্ষেত্রে যদি বিরাট কোহলি ভালো খেলতে না পারেন তাহলে সময়ের সাথে সাথে তাকেও বাদ পড়তে হবে। ওর মাথায় এখন দশ হাজার রানের চিন্তা ঢুকেছে। আমি ওর উদ্দেশ্যে একটা কথাই বলতে চাই, সমস্ত চিন্তা ছেড়ে শুধুমাত্র ব্যাটিংয়ে ফোকাস করুক বিরাট। নিজেকে একজন অতি সাধারণ ক্রিকেটার ভাবুক বিরাট। তবেই চিন্তা মুক্ত হয় ব্যাটিংয়ে মনোনিবেশ করতে পারবেন তিনি।

তিনি আরো বলেন, নিজেকে অডিনারি ব্যাটসম্যান হিসেবে প্রস্তুত করতে হবে কোহলিকে। ব্যাট হাতে মাঠে নামো, রান করে ফিরে এসো। এই মানসিকতা নিয়ে নিজেকে তৈরি করতে হবে বিরাট কোহলিকে। তবেই সফলতা আসবে তার ব্যাট থেকে।

উল্লেখ্য, আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দলের প্রয়োজনে পুরোপুরি ব্যর্থ হয়েছিলেন বিরাট কোহলি। ১৪ বল মোকাবেলা করে মাত্র ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর অবশ্য তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন ক্রিকেটপ্রেমীরা। সেই ম্যাচে ফিল্ডার হিসেবে অধিনায়ক ঋষভ পন্থের অসাধারণ ক্যাচ ধরে ছিলেন তিনি। ওই ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েল এবং দীনেশ কার্তিকের বিধ্বংসী ইনিংসে ১৯০ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়েছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং দিল্লির বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে জয় তুলে নিতে সক্ষম হয়েছিল তারা।

Advertisement

#Trending

More in Cricket News