Cricket NewsIndian Cricket TeamIPL League

Sunil Gavaskar: এই তরুন ক্রিকেটার পারেন ভারতীয় দলের অলরাউন্ডারের চাহিদা পূরণ করতে, আত্মবিশ্বাসী সুনীল গাভাস্কার

আইপিএলে সুযোগ পেয়েই বিধ্বংসী ইনিংস খেলেছেন এই ক্রিকেটার। তাছাড়া বোলিংয়ের মাধ্যমে নিয়মিত উইকেট তুলছেন এই ক্রিকেটার। বর্তমানে হার্দিক পান্ডিয়ার ফর্ম প্রশ্ন তুলেছে ক্রিকেটমহলে। বল এবং ব্যাট হাতে দলের জন্য তেমন যোগদান দিতে পারছেন না তিনি।

অবশেষে ভারতীয় দলের অলরাউন্ডারের সমস্যার সমাধান করলেন সুনীল গাভাস্কার। তার মতে কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলের অলরাউন্ডার সমস্যা সমাধান করতে পারেন। এর পিছনে বিভিন্ন যুক্তি দিয়েছেন সুনীল গাভাস্কার। তার মতে হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার অবর্তমানে নিঃসন্দেহে এই ক্রিকেটারকে খেলানো যেতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে। আইপিএলে সুযোগ পেয়েই বিধ্বংসী ইনিংস খেলেছেন এই ক্রিকেটার। তাছাড়া বোলিংয়ের মাধ্যমে নিয়মিত উইকেট তুলছেন এই ক্রিকেটার। বর্তমানে হার্দিক পান্ডিয়ার ফর্ম প্রশ্ন তুলেছে ক্রিকেটমহলে। বল এবং ব্যাট হাতে দলের জন্য তেমন যোগদান দিতে পারছেন না তিনি।

সেই ক্ষেত্রে তরুণ প্রতিভাবান এই ক্রিকেটারকে সুযোগ দেওয়া যেতে পারে ভারতীয় দলে। এছাড়া স্পিনার অলরাউন্ডার হিসেবে দলে থাকছেন রবীন্দ্র জাদেজা। ভেঙ্কটেশ আইয়ার পারেন ভারতীয় দলের অলরাউন্ডার চাহিদা পূরণ করতে। বহুদিন ধরে ভারত একজন প্রতিভাবান অলরাউন্ডার খুঁজে বেড়াচ্ছে। কিন্তু সেই চাহিদা এই ভাবে পূরণ হতে পারে সেটা হয়তো ভাবিনি কেউ। যদি ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলে সুযোগ পান তাহলে নিশ্চয়ই ভারতীয় দল আরো মজবুত হতে পারে বলে মনে করছেন প্রাক্তন এই ওপেনার।

তিনি বিগত কয়েকটি আইপিএল ম্যাচের পর্যালোচনা করেছেন। যেখানে তিনি ভেঙ্কটেশ আইয়ারের পারফরম্যান্স চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন। তিনি আজকের ম্যাচেও ভেঙ্কটেশ আইয়ারের পারফরম্যান্স সম্পর্কে তুলে ধরেছেন। সুনীল গাভাস্কার বলেন, ওপেনিং জুটিতে নেমে কলকাতা নাইট রাইডার্সের পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৯ বল খরচ করে ৬৭ রানের অনবদ্য ইনিংস খেলেছেন। এছাড়া আইপিএলের দ্বিতীয় অংশে প্রতি ম্যাচে রান এসেছে তার ব্যাট থেকে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বর্তমানে খেললেও ভেঙ্কটেশ আইয়ার ষষ্ঠ কিংবা সপ্তম স্থানে ফিনিশার হিসেবে দায়িত্ব পালন করতে পারেন। সেই ক্ষমতা রয়েছে তরুণ এই ক্রিকেটারের মধ্যে। ক্রিজের গভীরতা ব্যবহার করে লম্বা লম্বা শর্ট মারতে সক্ষম এই ক্রিকেটার। তাই ভবিষ্যতে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হলে আশ্চর্য হওয়ার কিছু নেই বলে আমি মনে করি।

Related Articles

Back to top button