Connect with us

Cricket News

Indian cricket team: আসন্ন t20 বিশ্বকাপে যুবরাজ সিংয়ের অভাব পূরণ করবেন এই ক্রিকেটার! ট্রফির খরা কাটতে পারে বিসিসিআইয়ের

Advertisement
Advertisement

এক বছরেরও কম সময়ের ব্যবধানে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করতে চলেছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা। এবার অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে সুদূর অস্ট্রেলিয়ায়। গতবছর পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে লজ্জাজনক পরাজয়ের ফলে গ্রুপ পর্যায় থেকে দেশে ফিরতে হয়েছিল বিরাট কোহলিদের। সবচেয়ে আশ্চর্য বিষয় হলো এই, ২০১৩ সাল থেকে ভারতীয় ক্রিকেটাররা সেরার সেরাদের পুরস্কার জয়লাভ করলেও আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্ট জিততে পারেনি ভারতীয় ক্রিকেট দল।

Advertisement

এমন পরিস্থিতিতে আসন্ন বিশ্বকাপের সেরার ট্রফি জিততে মরিয়া টিম ইন্ডিয়া। আর এর জন্য ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট দলে একাধিক পরিবর্তন নিয়ে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ট্রফি জেতানোর জন্য ভারতীয় ক্রিকেট দলের নতুন নেতা করা হয়েছে রোহিত শর্মাকে। তাছাড়া তার হাতে সেরা টিম তুলে দিতে সমস্ত প্রকার কৌশল অবলম্বন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিক থাকলেও ভারতীয় দলের মিডল অর্ডারে অর্থাৎ যুবরাজ সিংয়ের স্থানে সঠিক ক্রিকেটারের অভাব বোধ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন অবস্থায় কে হবে ভারতীয় দলে যুবরাজ সিং এর বিকল্প সেই জল্পনা তুঙ্গে।

তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়েছেন আইপিএলে কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার। দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়াস আইয়ার ব্যাটিং অর্ডারে চতুর্থ স্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। শ্রেয়াস আইয়ার এখনো পর্যন্ত ৪টি টেস্ট ম্যাচে ৩৮৮ রান করেছেন। সেই সঙ্গে ২৬টি ওয়ানডেতে ৯৪৭ রান এবং ৩৬ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৮০৯ রান করেছেন। ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে শ্রেয়াস আইয়ারের সাফল্য চোখে পড়ার মতো। শ্রেয়াস আইয়ারের ৯০টি আইপিএল ম্যাচে ২৪৩৪ রান রয়েছে। টেস্ট ও ওয়ানডেতে আইয়ারের রয়েছে ১ করে সেঞ্চুরি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ভারতীয় দলের সেরা অস্ত্র হতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News