Cricket NewsIndian Cricket TeamIPL League

BCCI: এবছর আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স! বিসিসিআইয়ের নজরে এই ৫ তরুণ ভারতীয় ক্রিকেটার

আইপিএলের এই মরশুমে নজর কেড়েছে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাদের মধ্যে রয়েছেন হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহের মত কয়েকজন তারকা ক্রিকেটাররাও। তবে এবছর ৫ জন তরুণ ক্রিকেটার নজর কেড়েছে বিসিসিআই কর্তাদের। জেনে নিন তার কারা?

র্তমানে চারিদিকে চলছে আইপিএলের মরশুম। আর কথাতেই আছে আইপিএল জন্ম দেয় বহু তরুণ ক্রিকেটারের। সেই কথার রেস টেনে বলাই যায় আইপিএলের এই মরশুমে নজর কেড়েছে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাদের মধ্যে রয়েছেন হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহের মত কয়েকজন তারকা ক্রিকেটাররাও। তবে এবছর ৫ জন তরুণ ক্রিকেটার নজর কেড়েছে বিসিসিআই কর্তাদের। জেনে নিন তার কারা?

১) বেঙ্কটেশ আইয়ার: চলতি মরশুমে কেকেআরের হয়ে খেলছেন এই তরুণ ক্রিকেটার। প্রথম পর্বে চোটের জন্য খেলতে না পারলেও দ্বিতীয় পর্ব থেকে চালিয়ে খেলছেন এই আইয়ার। মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যান ইতিমধ্যেই কেকেআরের হয়ে ৬টি ম্যাচ খেলে ফেলেছেন। রান তুলেছেন ৪১, ৫৩, ১৮, ১৪, ৬৭, ৮। ৬টি ম্যাচে উইকেট নিয়েছেন ৩টি। তার খেলা দেখে প্রাক্তন ভারতীয় ক্রিকেটের সুনীল গাভাস্কার বলেছেন, হার্দিক পান্ডিয়ার জায়গায় ভারতীয় দলে তাকে সুযোগ দেওয়ার কথা।

২) যশস্বী জয়সওয়াল: ২০২০ সালে রাজস্থান রয়েলসের হয়ে সই করে তার অভিষেক ঘটে আইপিএল ম্যাচে। এখনো পর্যন্ত আইপিএলে মোট ১১টি ম্যাচ খেলেছেন জয়সওয়াল। স্টার ঝুলিতে রান ২৭৭। চলতি মরশুমে ৫টি ম্যাচ খেলেছেন রাজস্থান রয়েলসের হয়ে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৯ রান করে আউট হয়ে যান তিনি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমে অর্ধশত রান করেন এই তরুণ ক্রিকেটার। যখনই ব্যাট হাতে নেমেছেন সেরাটা দিয়ে খেলেছেন। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের প্লেয়ার ছিলেন যশস্বী জয়সওয়াল।

৩) শিবম দুবে: ইতিমধ্যেই জাতীয় দলে অভিষেক হয়েছে শিবম দুবের। ২০১৯ সালে রাজস্থান রয়েলসের হয়ে সই করেন এই ক্রিকেটার। আগের থেকে এই মরশুমে তার পারফরমেন্সের উন্নতি হয়েছে অনেকটাই। চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে ম্যাচে ৬৪ রান করেছিলেন তিনি। অনেকের মতে নিজেরেই পারফরম্যান্স ধরে রাখতে পারলে ভারতীয় দলে পাকাপাকি জায়গা করে নিতে পারবেন তিনি।

৪) ঋতুরাজ গায়কোয়াড: ২০১৯ সালে আইপিএলে প্রথম বার সুযোগ পেলেও খেলতে নামেননি তিনি। কিন্তু চলতি মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে তার দুর্দান্ত ব্যাটিং নজর কেড়েছে সকলের। ইতিমধ্যেই রাজস্থান রয়েলসের বিরুদ্ধে শতরান করে ফেলেছেন এই তরুণ ক্রিকেটার। মহারাষ্ট্রের এই তরুণ ক্রিকেটার এখনো পর্যন্ত আইপিএলে এই মরশুমে ৯টি ম্যাচ খেলেছেন। আর এই পরফরম্যান্স বজায় থাকলে জাতীয় দলে তার জায়গা পাকা হতে বাধ্য।

৫) দেবদূত পাড্ডিকাল: রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন এই তরুণ ক্রিকেটার। রয়েল চ্যালেঞ্জার্সের ওপেনার হিসেবে খেলেন তিনি। আইপিএলে তার অভিষেক হয়েছে ২০২০ সালে। অভিষেক ম্যাচেই অর্ধশতরান করেছিলেন এই ক্রিকেটার। আইপিএলে এখনো পর্যন্ত ২৬টা ম্যাচ খেলেছেন তিনি। কার মোট রান ৮২২। ভারতের শ্রীলঙ্কা সফরে আন্তর্জাতিক টি-টোয়েন্টির অভিষেক ম্যাচে ২১ রান করেছেন এই তরুণ ক্রিকেটার।

Related Articles

Back to top button