Cricket NewsIPL League

KKR vs RCB: রোমাঞ্চকর মোকাবেলা! ৪ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের আরও কাছে নাইট বাহিনী

প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্স আগামী ১৩ তারিখ দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে। সেখানে যে দল জয়ী হবে সেই দল ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

আইপিএলের দ্বিতীয় প্লে-অফ ম্যাচে আজ পরস্পর মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আজকের ম্যাচে পরাজিত হয় এবারের আইপিএল থেকে ছিটকে বেরিয়ে গেল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আজকের ম্যাচে বাজিমাত করে চলতি আইপিএলের ফাইনালে দিকে আরও একধাপ এগিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। এদিকে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্স আগামী ১৩ তারিখ দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে। সেখানে যে দল জয়ী হবে সেই দল ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

আজকের গুরুত্বপূর্ণ খেলাটি ছেলে-খেলার মাধ্যমে পরিসমাপ্তি ঘটেছে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু তার সেই নির্ণয় অনেকটা বিফল হয়েছে আজকের ম্যাচে। ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করলেও শেষ রক্ষা হলো না রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান সংগ্রহ করে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি সর্বোচ্চ ৩৯ রান সংগ্রহ করেন। এছাড়া দেবদত্ত পদ্দিকল ২১ রানের ইনিংস খেলেন। দলের খাতায় ১৫ রান যুক্ত করেন গ্লেন ম্যাক্সওয়েল।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সুনীল নারাইন মূল্যবান চারটি উইকেট দখল করেন। এছাড়া লকি ফার্গুসন মূল্যবান দুটি উইকেট দখল করেন। ১৩৯ রানের সহজ সমীকরণ তাড়া করতে নেমে শেষের দিকে ছন্দ হারিয়ে ফেলেছিল কলকাতা নাইট রাইডার্স। ইয়ন মরগান এবং সাকিব আল হাসানের অনবদ্য জুটিতে ৪ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। শুভমান গিল ২৯ এবং ভেঙ্কটেশ আইয়ার ২৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। দলের হয়ে সুনীল নারাইন ৪ উইকেটের পাশাপাশি ২৬ রানের ইনিংস খেলেন। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে হার্সেল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল এবং মোহাম্মদ সিরাজ দুটি করে উইকেট দখল করেন। আজকের ম্যাচে পরাজিত হয়ে আইপিএলে যাত্রা সমাপ্তি হলো রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের।

Related Articles

Back to top button