IPL 2020

আজ মুম্বাইয়ের বিরুদ্ধে শুরু হচ্ছে নাইটদের অভিযান, দেখে নিন কে এগিয়ে

নিজেদের তৃতীয় আই পি এল ট্রফি জেতার লক্ষে আজ তাদের আই পি এল অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই তাদের সামনা আগের বারের চ্যাম্পিয়ান মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। কে কে আর শিবিরে স্বস্তির খবর হলো মঙ্গলবার রাতেই কোয়ারেন্টাইন পর্ব শেষ হচ্ছে প্যাট কামিন্স, ইয়ন মর্গানদের। আজকের ম্যাচে তারা উপলব্ধ থাকবেন। অন্যদিকে মুম্বাইয়ের নাথান কুলটার নাইলও প্রায় সেরে উঠেছেন। দেখে নেওয়া যাক কোন বিভাগে কোন দল কেমন।

ব্যাটিং: ইয়ন মর্গান এবং টম ব্যান্টন দলে যোগ দেওয়ায় নাইটদের ব্যাটিং অনেক শক্তিশালী হয়েছে। চার,পাঁচ ও ছয় নম্বরে খেলবেন যথাক্রমে মর্গান, রাসেল এবং দীনেশ কার্তিক। এই ব্যাটিং লাইন আপ যে কোনো দলের বোলিংকে ছত্রভঙ্গ করে দিতে পারে। অন্যদিকে মুম্বাইয়ের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী। আগের ম্যাচে সৌরভ তিওয়ারী ভালো ব্যাট করেছিলেন। রোহিত এবং ডি ককের ওপেনিং জুটিও ভালোই শুরু করে। কিন্তু বাকিরা সব বার্থ্য হন। মুম্বাইয়ের মিডিলঅর্ডারে একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যানের অভাব স্পষ্ট। অধিনায়ক রোহিত শর্মা এটাকে কিভাবে ম্যানেজ করেন সেটাই দেখার।

বোলিং: এবছরের সবচেয়ে দামি প্লেয়ার প্যাট কামিন্স রয়েছেন কলকাতার টিমে। কলকাতার কোচ ব্রেন্ডন ম্যাকুলাম বলেন তিনি তাদের পেস বোলিং লাইন আপ নিয়ে খুব খুশি। কামিন্স দলে যোগ দেওয়ায় দলে একটা ইতিবাচক প্রভাব পড়েছে।এছাড়া নারিন, কুলদীপ যাদব প্রভৃতি তারকা বোলারও রয়েছেন তাদের ভাঁড়ারে। তবে দেখার বিষয় কমলেশ নাগরকটি, সন্দীপ ওয়ারিওর, শিবম মাভি এবং প্রসিধ কৃষ্ণার মধ্যে কোন দুজন কে খেলায় কে কেআর। অন্যদিকে মুম্বাইয়ের আগের ম্যাচে ট্রেন্ট বোল্ট এবং জেমস প্যাটিনসন ভালো বল করলেও নিরাশ করেন যশপ্রীত বুমরা এবং রাহুল চাহার। রাসেল ও মর্গানকে আটকাতে গেলে বুমরার ছন্দে থাকা আবশ্যক। রাহুল চাহারকেও ইনিংসের মাঝে উইকেট তুলতে হবে। শোনা যাচ্ছে নাথান কুলটার নাইল পুরোপুরি সুস্থ হয়ে উঠলে প্যাটিনসনের জায়গায় তাকে খেলানো হতে পারে। সবমিলিয়ে আজকের ম্যাচে কাঁটায় কাঁটায় টক্কর হতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button