IPL League

নিজের প্রথম আইপিএল ট্রফি জেতার লড়াই শুরু কোহলির, প্রতিপক্ষ হায়দ্রাবাদ

আবারো একটি নুতুন মরসুম। আবারও এক নুতুন আশা নিয়ে মাঠে নামতে চলেছে কোহলি ব্রিগেড। প্রতি বছরের মত এই বারেও খাতায় কলমে তাদের দল যথেষ্ট শক্তিশালি। অন্যদিকে ওয়ারনারের হায়দরাবাদ, যারা প্রতি বছরই ভাল ফল করে আসছে।

কোথায়ঃ দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, দুবাই

কখনঃ ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটা

পিচ রিপোর্টঃ গতকালের ম্যাচ দেখে বোঝা যায় , এই উইকেট জোরে বোলারদের সাহায্য করে। এবং খেলা যত গড়াতে থাকে, স্পিনাররাও সাহায্য পায়। আজকের ম্যাচেও একই উইকেট থাকার সম্ভাবনা।

ব্যাটিংঃ দুই দলের ব্যাটিংই তারকা নির্ভর। ব্যাঙ্গালোরের ব্যাটিং মুলত কোহলি এবং এবি ডিভিলিয়ারস নির্ভর। এই বছর দলে অ্যারন ফিঞ্চ যোগ দেওয়ায় শক্তিবৃদ্ধি ঘটেছে। বর্তমানে ফিঞ্চ দুর্দান্ত ফর্মে রয়েছেন, সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া – ইংল্যান্ড সিরিজে আমরা তা দেখেছি। কোহলি সম্ভবত আজ তিন নম্বরে নামবেন । ফিঞ্চের সাথে ওপেনিং করতে দেখা যেতে পারে দেবদত্ত পাড়িকলকে। ডি ভিলিয়ারসকে আবার গ্লাবস হাতে উইকেটের পিছনে দেখা যেতে পারে। অন্যদিকে হাইদরাবাদের ব্যাটিংও অনেকটা টিকে রয়েছে ওয়ারনার এবং বেয়ারস্টোর উপর। বড় প্রশ্ন হল কেন উইলিয়ামসনের খেলা নিয়ে,তাকে খেলাতে গেলে মহাম্মদ নবিকে প্রথম একাদশের বাইরে রাখতে হবে।দুবাইয়ের মাঠে নবির রেকর্ড খুব ভালো এবং ফিনিশার হিসাবে তিনি দলের মুস্কিল আসান হতে পারেন। ঘরয়া ক্রিকেটে নজর কাড়া জম্মু কাশ্মীরের তরুন আব্দুল সামাদ আজ সুযোগ পেতে পারেন। তবে বাংলার ঋদ্ধিমান সাহাকে সম্ভবত ডাগ আউটে বসেই কাটাতে হবে।

বোলিংঃ আজ বিরাট কোহলি বনাম রসিদ খানের টক্কর দেখার মত হবে। বিরাটের লেগ স্পিনের বিরুদ্ধে দুর্বলতার সুযোগ তুলতে চাইবে হাইদরাবাদ। তাদের বোলিং যথেষ্ট শক্তিশালি, তবে বেশিরভাগটাই নির্ভর করছে চোট সারিয়ে মাঠে ফেরা ভুবনেশ্বর কুমারের পারফরমেনসের উপর। গতবছর ডেথ ওভার বোলিং ভুগিয়েছিল ব্যাঙ্গালরকে। তবে এই বছর তারা নিয়ে এসেছে ক্রিস মরিস কে। ডেল স্টেন, মরিস, এবং নবদীপ সাইনি যে কোনো দলকে মুশকিলে ফেলতে পারে।সঙ্গে আছে ইয়ুজবেন্দ্র চাহালের ভেল্কি। সব মিলিয়ে আজ সমানে সমানে টক্কর হতে চলেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button