Cric GossipInternational CricketIPL League

International cricket: প্রকাশিত হলো পৃথিবীর সেরা ১০ ধনী ক্রিকেটারের তালিকা! রয়েছেন ৫ ভারতীয় ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া লিগ গুলোতে খেলা করে বিশাল অঙ্কের অর্থ উপার্জন করে ক্রিকেটার গুলো। ভারতীয় প্রিমিয়ার লীগ কিংবা বিগ ব্যাশ, ক্রিকেটার গুলোকে টাকা দিয়ে ঢেকে ফেলে ফ্র্যাঞ্চাইজিগুলো।

Advertisement

প্রতি বছরের ন্যায় এ বছরও প্রকাশিত হলো পৃথিবীর ধনী দশ ক্রিকেটারের তালিকা। প্রথমদিকে ক্রিকেট বিশাল আয়ের দরজা না খুললেও বর্তমানে ক্রিকেটে যেন টাকার ছড়াছড়ি। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া লিগ গুলোতে খেলা করে বিশাল অঙ্কের অর্থ উপার্জন করে ক্রিকেটার গুলো। ভারতীয় প্রিমিয়ার লীগ কিংবা বিগ ব্যাশ, ক্রিকেটার গুলোকে টাকা দিয়ে ঢেকে ফেলে ফ্র্যাঞ্চাইজিগুলো। যার ফলে ক্রিকেট শুধুমাত্র খেলা নয়, অর্থ উপার্জনের বিশাল রাস্তা। বরাবরের মতো এবারও বিশ্বের সেরা ১০ জন ধনী ক্রিকেটারের মধ্যে ভারতীয় ক্রিকেটারদের সংখ্যা সবচেয়ে বেশি। চলুন দেখে নেওয়া যাক-

Advertisement

১০. শেন ওয়াটসন: অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার শেন ওয়াটসন আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে খেলেছেন। অস্ট্রেলিয়ার অবসরপ্রাপ্ত এই ক্রিকেটারের মোট অর্থের পরিমাণ প্রায় ২১০ কোটি টাকা।

Advertisement

৯. যুবরাজ সিং: ভারতীয় প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং খুব একটা পিছিয়ে নেই। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে রয়েছেন বাইরে। খেলেননি ঘরোয়া টি-টোয়েন্টি লিগে। তার পরেও তার মোট সম্পদের পরিমাণ ২৫৫ কোটি টাকা।

৮. বীরেন্দ্র শেওয়াগ: ভারতীয় ক্রিকেট ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ওপেনার বীরেন্দ্র শেওয়াগ বিধ্বংসী ব্যাটিং করার জন্য পরিচিত ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগ দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। বীরেন্দ্র শেওয়াগের মোট সম্পত্তির পরিমাণ ২৮৬ কোটি টাকা।

৭. জ্যাক ক্যালিস: দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার জ্যাক ক্যালিস রয়েছেন এই তালিকায়। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা হিসেবে করেছেন কাজ‌। জ্যাক ক্যালিসের বর্তমান সম্পত্তির মূল্য ৩৩৯ কোটি টাকা।

৬.শেন ওয়ার্ন: পৃথিবীর অন্যতম সেরা স্পিনার সেন ওয়ার্ন সর্বদা নিজের বোলিংয়ের জন্য পরিচিত ছিলেন। দেশের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগের খেলেছেন রাজস্থান রয়েলসের হয়ে। শেন ওয়ার্নের বর্তমান মোট সম্পত্তির পরিমাণ ৩৪৬ কোটি টাকা।

৫. ব্রায়ান লারা: ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ক্রিকেটার ব্রায়ান লারা সর্বদা নিজের ব্যাটিংয়ের জন্য ক্রিকেটমহলে পরিচিত ছিলেন। ক্রিকেট ছেড়ে বর্তমানে তিনি ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৪১৫ কোটি টাকা।

৪. রিকি পন্টিং: অস্ট্রেলিয়ার সর্বকালের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক রিকি পন্টিং এই তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করতে সক্ষম হয়েছেন। বর্তমানে তিনি আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে ভারতীয় প্রিমিয়ার লিগের সাথে যুক্ত রয়েছেন। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৫০০ কোটি টাকা।

৩. বিরাট কোহলি: আন্তর্জাতিক ক্রিকেটে রান দিয়ে রেকর্ড বানানো হোক কিংবা আয় দিয়ে রেকর্ড, সব জায়গায় রয়েছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয় খেলে থাকেন তিনি। তাছাড়া বিজ্ঞাপন থেকে করেন বিশাল অঙ্কের টাকা আয়। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৬৩৮ কোটি টাকা।

২. মহেন্দ্র সিং ধোনি: এই তালিকায় রয়েছেন সবচেয়ে সফল ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেও নিয়মিত খেলছেন ভারতীয় প্রিমিয়ার লিগে। চলতি বছর চেন্নাই সুপার কিংসের জন্য আরো একটি শিরোপা ঘরে তুলেছেন তিনি। মহেন্দ্র সিং ধোনির বর্তমান মোট সম্পত্তির পরিমাণ ৭৬৭ কোটি টাকা।

১. শচীন টেন্ডুলকার: ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার এই তালিকার প্রথম স্থানে রয়েছেন। সবার থেকে কয়েকশো কোটি টাকা বেশি নিয়ে তালিকার প্রথম স্থানে রয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বর্তমানে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের পরামর্শদাতা এবং ধারাভাষ্যকার হিসেবে কাজ করে থাকেন। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ১০৯০ কোটি টাকা।

Related Articles

Back to top button