Connect with us

Cricket News

IPL 2022: এই ৩ ভারতীয় ক্রিকেটারকে অধিনায়ক করতে চলেছে IPL-এর নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি

Advertisement
Advertisement

আসন্ন ২০২২ আইপিএলে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি অন্তর্ভুক্ত হতে চলেছে। বিষয়টি নিয়ে রীতিমতো ক্রিকেটপ্রেমীরা নানা কৌতূহল প্রকাশ করছেন। লখনউ ভিত্তিক নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি ৭০৯০ কোটি টাকার বিড জিতে যাওয়ার পর থেকে শিরোনাম দখল করছে। সাথে আমেদাবাদও পিছিয়ে নেই কোন অংশে। ইতিমধ্যে লখনউ আইপিএল ২০২২-এর জন্য দলের প্রধান কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ করেছে। ফ্লাওয়ার আইপিএল ২০২১-এ পাঞ্জাব কিংসের সাথে যুক্ত ছিলেন। তাছাড়া আগামী দুই মরশুমের জন্য গৌতম গম্ভীরকে পরামর্শদাতা নিয়োজিত করেছে।

Advertisement

অন্যদিকে আমেদাবাদের প্রধান কোচ হতে পারেন আশিস নেহেরা। এছাড়া আমেদাবাদের মেন্টর হিসেবে নিযুক্ত হতে চলেছেন বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন। সাথে সাথে তিনি আমেদাবাদের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন। তবে এই দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জিং বিষয় হলো যোগ্য অধিনায়ক খুঁজে বের করা। যার হাতে পুরো দলকে নিরাপদে তুলে দেওয়া যাবে। নতুন দু’টি দলের নেতৃত্বে থাকতে পারেন ভারতীয় দুই ক্রিকেটার। চলতি মাসের ৩১ তারিখের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এই তথ্য জমা দিতে হবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজিকে। এক নজরে দেখে নিন কারা রয়েছেন এই দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির পছন্দের তালিকায়-

১. কে এল রাহুল: সম্প্রতি পাঞ্জাব কিংসের সাথে সম্পর্কে ফাটল ধরেছে কে এল রাহুলের। তাই ইতিমধ্যে তিনি পাঞ্জাব কিংসের সাথে সম্পর্ক শেষ করে নিলামে নাম লেখানোর সিদ্ধান্ত নিয়েছেন। সূত্রের খবর, নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ কে এল রাহুলকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। আর তার জন্য ২০ কোটি টাকা খরচ করতে রাজি হয়েছে তারা।

২. শ্রেয়াস আইয়ার: দীর্ঘদিন ধরে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দিয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। তবে ২০২১ সালে ভারতীয় প্রিমিয়ার লিগের প্রথম অংশে ইনজুরির কারণে অংশগ্রহণ করতে পারেননি শ্রেয়াস আইয়ার। যদিও আইপিএলের দ্বিতীয় অংশে দুর্দান্ত ফর্মে ছিলেন শ্রেয়াস আইয়ার। তবে তার অনুপস্থিতিতে দিল্লি ক্যাপিটালস নতুন অধিনায়ক খুঁজে নেয়। ঋষভ পন্তের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস প্লে অফ খেলার যোগ্যতা অর্জন করেছিল ২০২১ আইপিএলে। শ্রেয়াস আইয়ার দিল্লি ক্যাপিটালসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে নিলামে নাম লেখাতে চলেছেন। তবে সূত্রের খবর, নতুন দল আমেদাবাদ তাকে দলে নিতে রাজি হয়েছে।

৩. শিখর ধাওয়ান: দিল্লি ক্যাপিটালসের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে রিলিজ করেছে তার প্রাক্তন শিবির। ব্যাট হাতে ধারাবাহিক পারফরম্যান্স করছেন ভারতীয় এই ব্যাটসম্যান। ভারতীয় প্রিমিয়ার লিগে দীর্ঘদিনের খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তাছাড়া ভারতীয় জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করেছেন তিনি। সূত্রের খবর, শিখর ধাওয়ান আসন্ন আইপিএল ২০২২-এ অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন। সে ক্ষেত্রে তার জায়গা হতে পারে নতুন ফ্রাঞ্চাইজি আমেদাবাদ।

Advertisement

#Trending

More in Cricket News