Cricket NewsIPL League

Purple Cap: আইপিএলে ‘পার্পেল ক্যাপের’ লড়াইতে দুই ভারতীয় তরুণ! কার মাথায় উঠবে শিরোপা? দেখে নিন সমীকরণ

হার্সেল প্যাটেল এবং আবেশ খান বর্তমানে এই দৌড়ে এগিয়ে রয়েছে সবচেয়ে বেশি। কিন্তু গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে উইকেট সংগ্রহ করে তৃতীয় বোলার হিসেবে এই দৌড়ে নাম লিখিয়েছেন জসপ্রীত বুমরাহ। খেলা শেষে কার মাথায় উঠবে এই শিরোপা, প্রশ্ন ক্রিকেটমহলে।

ভারতীয় প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের আসর সমাপ্তি লগ্নে এসে পৌঁছেছে। এমত অবস্থায় প্রায় সব সমীকরণ স্পষ্ট হয়ে উঠছে ক্রিকেটপ্রেমীদের সামনে। কিন্তু আইপিএলের বড় শিরোপা পার্পেল ক্যাপ কার মাথায় উঠবে সেই সমীকরণ এখনো স্পষ্ট করতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। কারণ চলতি আইপিএলে পার্পেল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছে দুই ভারতীয় তরুণ বোলার। হার্সেল প্যাটেল এবং আবেশ খান বর্তমানে এই দৌড়ে এগিয়ে রয়েছে সবচেয়ে বেশি। কিন্তু গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে উইকেট সংগ্রহ করে তৃতীয় বোলার হিসেবে এই দৌড়ে নাম লিখিয়েছেন জসপ্রীত বুমরাহ। খেলা শেষে কার মাথায় উঠবে এই শিরোপা, প্রশ্ন ক্রিকেটমহলে।

এই তালিকায় সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন হার্সেল প্যাটেল। তিনি এখনো পর্যন্ত বারোটি ম্যাচ খেলে ২৬টি উইকেট সংগ্রহ করেছেন। যা ভারতীয় পেস বোলার হিসেবে একসময় অসম্ভব বলে মনে হতো। এবারের আইপিএলে পার্পেল ক্যাপের দৌড়ে রমরমা চলেছে ভারতীয় বোলারদের। এই দৌড়ে দ্বিতীয় বোলার হিসেবে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের তরুণ পেস বোলার আবেশ খান। তিনি এখনো পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে মোট ২২টি উইকেট দখল করেছেন। গতকাল রাজস্থান রয়েলসের বিরুদ্ধে ২ উইকেট তুলে নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে নিজের নাম লিখিয়েছেন জসপ্রীত বুমরাহ। এখনো পর্যন্ত তিনি ১৩টি ম্যাচ খেলে মোট ১৯টি উইকেট দখল করেছেন।

চতুর্থ বোলার হিসেবে এই তালিকায় ১৮ উইকেট নিয়ে অবস্থান করছেন মোহাম্মদ সামি। বহু আলোচিত সমালোচিত বোলার যুজবেন্দ্র চাহাল সেরা দশে নিজের নাম লিখিয়েছেন। খেলার শেষ লগ্নে এসে এখনো পর্যন্ত পার্পেল ক্যাপের দৌড়ে পরস্পরের বিরোধিতা করছেন হার্সেল প্যাটেল এবং আবেশ খান। বর্তমানে এই দুই পেস বোলার প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করেছেন। সুতরাং তাদের কাছে এখন কিছুটা সময় রয়েছে নিজেদেরকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার। লক্ষণীয় বিষয় হলো ভারতীয় প্রিমিয়ার লিগের ১৪ তম আসর শেষ হওয়ার পর কার মাথায় উঠবে পার্পেল ক্যাপ? হার্সেল প্যাটেল নাকি আবেশ খান? এই তালিকায় অনেকটা পিছিয়ে রয়েছেন জসপ্রীত বুমরাহ। তাই প্লে-অফে সুযোগ পেলেও হার্সেল প্যাটেলকে টপকে পার্পেল ক্যাপ অর্জন করা সম্ভব হবে না।

Related Articles

Back to top button