Cricket NewsIPL League

CSK vs DC: পিচের বাইরে বলের ড্রপ, তবুও হল না ‘নো’ বল! তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তুঙ্গে, দেখুন ভিডিও

Advertisement

সোমবার দিল্লি ক্যাপিটালসের সাথে চেন্নাই সুপার কিংসের ম্যাচে ৩ উইকেটে জয়ী হয় ডিসি। তবে এই ম্যাচের পর থেকে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে শোরগোল পড়েছে গোটা ক্রিকেটমহলে। একটার পর একটার আম্পায়ার বিতর্ক চলছে। যাতে রীতিমতো বিরক্ত দর্শকদের একাংশ।

Advertisement

গতকাল দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। ম্যাচ চলাকালীন শেষ ওভারে বল করতে আসেন ডয়েন ব্র্যাভো। তার হাত থেকে বল ছিটকে অফ স্টাম্পের অনেকটা দূরে পড়ে। আর এরপরেই শুরু হয় তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক।

Advertisement

ডয়েন ব্রাভোর হাত থেকে বল ফসকে পিছের বাইরে বল পড়ার পরেই শিমরণ হেটমায়ার এবং অক্ষর প্যাটেল ১ রান নিয়ে নেন। মাঠে উপস্থিত থাকা আম্পায়ার এটিকে ‘নো বল’ ঘোষণা করেন। পরে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী এই ঘোষণা প্রত্যাহার করে নেওয়া হয়। এটিকে বল হিসেবেই মান্যতা দেওয়া হয়। এরপর থেকেই তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে শোরগোল পড়েছে ক্রিকেট দুনিয়ায়।

পিচের বাইরে বল পড়া মানেই সেটা ‘নো বল’। তাও অনফিল্ড আম্পায়ারকে সিদ্ধান্ত প্রত্যাহারে বাধ্য করেছেন তৃতীয় আম্পায়ার। আর সেই জায়গা থেকেই প্রশ্ন জেগেছে সকলের মনে। শেষ ওভারের তৃতীয় বলে ডয়েন ব্র্যাভো উইকেট নেন অক্ষর প্যাটেলের। এরপর দিল্লি ক্যাপিটালসের প্রয়োজন ছিল ৩ বলে ২ রান। অক্ষর প্যাটেল আউট হওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন কাগিসো রাবাদা। ২ বল হাতে রেখে চতুর্থ বলে ৪ মেরে দলকে জিতিয়ে ড্রেসিংরুমে ফেরেন রাবাদা। এই ম্যাচে জয়ের পরেই ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে প্রথম স্থানে উঠে যান দিল্লি ক্যাপিটালস।

Related Articles

Back to top button