Connect with us

Cricket News

IPL 2022: IPL-এ এক ম্যাচে ডাবল রেকর্ড উমরান মালিকের! বড় ভবিষ্যৎবাণী করলেন সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

চলতি আইপিএলে যেমন অভিজ্ঞতার পতন দেখেছে ক্রিকেটপ্রেমীরা ঠিক তেমনি তরুণ ক্রিকেটারদের উত্থান দেখেছে তারা। এখনো পর্যন্ত আইপিএলে চূড়ান্ত ফ্লপ হয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। অন্যদিকে, একাধিক তরুণ ক্রিকেটার ভেঙে চলেছেন একের পর এক রেকর্ড। চলতি আইপিএলে ভারতীয় ক্রিকেটে একাধিক প্রতিভা উঠে এসেছে। ব্যাট হাতে আয়ুশ বাদোনি যেমন নজর কেড়েছেন ঠিক তেমনি বল হাতে নজর কেড়েছেন ২২ বর্ষিয়ান উমরান মালিক। আর তাইতো বর্তমানে আলোচনার শীর্ষ স্থান দখল করেছেন জম্মু-কাশ্মীরের এই তরুণ ক্রিকেটার।

Advertisement

ভারতীয় ক্রিকেটার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার ইতিমধ্যে বড় ভবিষ্যদ্বাণী করেছেন তরুণ এই ক্রিকেটারকে নিয়ে। আইপিএলের সাফল্যের পর খুব শীঘ্রই ভারতীয় দলের দরজা খুলতে চলেছে তার জন্য, এমনটা মনে করছেন কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। তিনি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন,”ওর যেমন ধারাবাহিকতা তাতে খুব শীঘ্রই ভারতীয় জার্সিতে দেখা যেতে পারে তরুণ এই ক্রিকেটারকে।”

গতকাল গুজরাটের বিরুদ্ধে খেলতে নেমে একটি ম্যাচে ডবল রেকর্ড গড়েছেন উমরান মালিক। আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে বিরোধী দলের সবকটি উইকেট দখল করার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। এছাড়া আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ১৫০+ গতিতে ইয়র্কার বলে উইকেট দখল করা প্রথম বোলার তিনি। উল্লেখ্য, গতকাল গুজরাটের বিরুদ্ধে ৪ ওভার বোলিং করে ২৫ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেছিলেন তিনি। এছাড়া ১৫৩ কিলোমিটার গতিতে ইয়র্কার বল করে ঋদ্ধিমান সাহাকে সাজঘরে ফেরান তিনি।

ইতিপূর্বে ভারতের আরেক প্রাক্তনীর কন্ঠে ফুটে উঠেছিল তরুণ এই ক্রিকেটারের প্রশংসা। ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং জানিয়েছিলেন,”খুব শীঘ্রই ভারতীয় জার্সিতে দেখতে পাবো ওকে। হয়তো সেটা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও হতে পারে। ও যেভাবে ১৫০+ গতিতে বোলিং করে তাতে সঠিক প্রশিক্ষণ পেলে যে কোন দলের জন্য ভয়ের আরেক নাম হতে পারে উমরান মালিক।” আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলে এখনো পর্যন্ত ৮ ইনিংস বোলিং করে ১৫ উইকেট দখল করেছেন তিনি। এছাড়া ২০তম ওভারে মেডেনসহ ৩ উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে ভারতের এই তরুণ ক্রিকেটারের নামে।

Advertisement

#Trending

More in Cricket News