Connect with us

Cricket News

IPL 2022: ১৫৩ কিঃমিঃ বেগে উমরান মালিকের ইয়র্কার! বুঝতে পারার আগে মিডল স্ট্যাম্প উড়ে গেল ঋদ্ধিমান সাহার, রইল ভিডিও

Advertisement
Advertisement

চলতি আইপিএলে সর্বাধিক দ্রুতগতির ইয়র্কার বলটি এল গতকাল উমরান মালিকের হাত ধরে। ম্যাচের সবচেয়ে দ্রুতগতির বল তো বটেই, চলতি আইপিএলের সবচেয়ে দ্রুতগতির ইয়র্কার বলে নিজের উইকেট হারান ঋদ্ধিমান সাহা। শুধুমাত্র একা ঋদ্ধিমান সাহার উইকেট দখল করেননি উমরান মালিক। শুভমান গিলের উইকেট দিয়ে উইকেট নেওয়ার যাত্রা শুরু করে শেষ পর্যন্ত ৫ উইকেট দখল করেন তিনি। তবে এতগুলো উইকেট নেওয়ার পরেও দৃষ্টি কেড়েছে ঋদ্ধিমান সাহার ব্যর্থ প্রচেষ্টা করা সেই বলটি। ১৪ ওভারে আক্রমণে আসেন উমরান, ১৩.২ ওভারে ঋদ্ধিমান সাহাকে ১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড করেন তিনি।

যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো ভাইরাল। গতকাল গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাটিং করে সানরাইজ হায়দ্রাবাদ ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে। অর্থাৎ ম্যাচে জয় লাভের জন্য বোলারদের হাতে প্রয়োজনীয় রসদ তুলে দিয়েছিলেন হায়দ্রাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। অভিষেক শর্মার ব্যক্তিগত ৬৫ এবং মার্করামের ব্যক্তিগত ৫৬ রানের ইনিংসের ওপর ভর করে বিশাল লক্ষ্যমাত্রা অর্জন করে সানরাইজ হায়দ্রাবাদ।


তবে ১৯৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৫ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় গুজরাট টাইটান্স। ওপেনিং জুটিতে ঋদ্ধিমান সাহার সাথে শুভমান গিল দুর্দান্ত শুরু করেন। দলকে খেলায় ফিরিয়ে আনতে নিজের সর্বোচ্চ প্রচেষ্টা করেন হায়দ্রাবাদের জোরে বলার উমরান মালিক। তবে একার প্রচেষ্টায় শেষ রক্ষা হয়নি। শেষে রাহুল তেওয়াটিয়া এবং রশিদ খানের বিধ্বংসী ইনিংসে নির্ভর করে শেষ বলে ছক্কা মেরে ম্যাচ জিতে যায় গুজরাট টাইটান্স। তবে গতকাল এত কিছুর মধ্যে নজর কেড়েছেন ভারতীয় ক্রিকেটার উমরান মালিক। গুজরাটের ইনিংসে সবকটি উইকেট দখল করেন তিনি। ফলশ্রুতিতে পরাজিত দলের ক্রিকেটার হয়েও ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন তিনি। ৪ ওভার বোলিং করে ২৫ রানের বিনিময়ে মূল্যবান ৫ উইকেট দখল করেন জম্মু-কাশ্মীরের এই জোরে বোলার।

Advertisement

#Trending

More in Cricket News