Cric GossipCricket NewsIPL League

Umran Malik: বাবা বিক্রি করেন সবজি, ছেলে ওমরান মালিককে টিভির পর্দায় দেখে কেঁদে ফেললেন পিতা

প্রথম ম্যাচ খেলতে নেমে খবরের শিরোনামে এলেন ২১ বছরের এই তরুণ ক্রিকেটার। ধারাবাহিকভাবে ১৪৫+ বল করতে সক্ষম এই ক্রিকেটার খুবই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন ক্রিকেটমহলে। ছেলেকে টিভির পর্দায় দেখে আনন্দে কেঁদে ফেললেন ওমরান মালিককের পিতা আব্দুল মালিক।

সানরাইজ হায়দ্রাবাদের হয়ে গত ম্যাচে বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করেছিলেন এক একুশ বছরের যুবক। ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলের অভিষেক ম্যাচে ১৫০ কিলোমিটার গতিতে বল করেছিলেন ওমরান মালিক। জম্বু কাশ্মীরের ক্রিকেটার হিসেবে প্রথম আইপিএলে নিলামে উঠেছিলেন ওমরান মালিক। খুব অল্প সংখ্যক অর্থের বিনিময়ে সানরাইজ হায়দ্রাবাদ নিজেদের দলে অন্তর্ভুক্ত করেন এই স্প্রিট স্টারকে। আর প্রথম ম্যাচ খেলতে নেমে খবরের শিরোনামে এলেন ২১ বছরের এই তরুণ ক্রিকেটার। ধারাবাহিকভাবে ১৪৫+ বল করতে সক্ষম এই ক্রিকেটার খুবই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন ক্রিকেটমহলে। ছেলেকে টিভির পর্দায় দেখে আনন্দে কেঁদে ফেললেন ওমরান মালিককের পিতা আব্দুল মালিক।

ওমরান মালিককের পিতা আব্দুল মালিক পেশায় একজন কৃষক এবং সবজি বিক্রেতা। দারিদ্রতার সাথে দিনরাত্রি লড়াই করে তবে এই অসাধ্য সাধন করেছেন ওমরান মালিক। তার পিতা আব্দুল মালিক চোখে জল নিয়ে বলেন, আমার ছেলে তিন বছর বয়স থেকে বল হাতে তুলে নিয়েছে। দিনরাত্রি অনুশীলন করে গেছে। তাকে টিভির পর্দায় দেখে সত্যি আনন্দের শেষ নেই আমার। আজ এটা আমার চোখের আনন্দের অশ্রু। ছেলেবেলা থেকেই সর্বদা এটাই চাইতো। বড় হয়ে ক্রিকেটকে নিজের ধ্যান জ্ঞান তৈরি করবে। যেদিন সানরাইজ হায়দ্রাবাদ শিবির অকশনে ওকে নিজেদের দলে জায়গা করেছিল সেদিন আমার আনন্দের সীমা ছিল না। আর আজ তাকে খেলতে দেখে অশ্রু ধরে রাখতে পারলাম না।

উল্লেখ্য, সানরাইজ হায়দ্রাবাদ এবারের আইপিএলে মোটেও খেলায় ফিরতে পারেনি। আইপিএলের প্রথম অংশে ৭টি ম্যাচে অংশগ্রহণ করে মাত্র একটি ম্যাচে জয়লাভ করেছিল তারা। এবারের আইপিএল যাত্রা সানরাইজ হায়দ্রাবাদের জন্য এখনো পর্যন্ত সবচেয়ে খারাপ আইপিএল হতে চলেছে। ফর্মে ফিরতে পারেননি সানরাইজ হায়দ্রাবাদের কোন ক্রিকেটার। দল থেকে বাদ পড়েছেন তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। কেন উয়িলিয়ামসন অধিনায়কত্ব নিয়ে এখনো পর্যন্ত সাফল্য পাননি। বল হাতে ভুবনেশ্বর কুমার দলের জন্য তেমন সংযোগ দিতে পারেননি। একবারের শিরোপাজয়ী সানরাইজ হায়দ্রাবাদের এবারের আইপিএল যাত্রা অনেক আগেই শেষ হয়ে গেছে। বর্তমানে তারা তাদের বাকি খেলাগুলো খেলছে। ইতিমধ্যে প্লে-অফে জায়গা করে নিয়েছে দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

Related Articles

Back to top button