Cricket NewsIPL League

Venkatesh Iyer: অভিষেক মরশুমেই নজির কেকেআরের বেঙ্কটেশ আইয়ারের, ৯ ম্যাচে ৩২০ রানে করে গড়লেন রেকর্ড

এটি ছিল তার অভিষেক মরশুম। নিজের পারফরম্যান্স দিয়ে নিজের দিকে দৃষ্টি আকর্ষণ করেছে গোটা ক্রিকেট বিশ্বের। আইপিএলের প্রথম পর্বে একটিও ম্যাচ খেলেননি এই তরুণ ক্রিকেটার। দ্বিতীয় পর্বে কেকেআরের হয়ে ৯টি ম্যাচ খেলেই নজির গড়লেন আইয়ার।

আইপিএলের এই মরশুমে কেকেআর এর অন্যতম আবিষ্কার বেঙ্কটেশ আইয়ার। এটি ছিল তার অভিষেক মরশুম। নিজের পারফরম্যান্স দিয়ে নিজের দিকে দৃষ্টি আকর্ষণ করেছে গোটা ক্রিকেট বিশ্বের। আইপিএলের প্রথম পর্বে একটিও ম্যাচ খেলেননি এই তরুণ ক্রিকেটার। দ্বিতীয় পর্বে কেকেআরের হয়ে ৯টি ম্যাচ খেলেই নজির গড়লেন আইয়ার।

অভিষেক মরশুমে ৯টি ম্যাচ খেলে ৩২০ রান করেছেন বেঙ্কটেশ আইয়ার। এই ৯ ম্যাচে আইয়ারের স্কোর যথাক্রমে ৪১, ৫৩, ১৮, ১৪, ৬৭, ৮, ৩৮, ২৬, ৫৫। ২০০৮-এর মরশুম বাদ দিলে অভিষেক ম্যাচে কোন খেলোয়াড়ই ৩০০-র উপরে রান করতে পারেননি। এবার সেই রেকর্ডই ভেঙ্গে দিলেন কেকেআরের আইয়ার। এমনকি মাঠে বল হাতে ৩ উইকেটও নিয়েছেন তিনি। বর্তমানে নজির গড়ে আবারো সকলের নজরে এসেছেন আইয়ার।

বুধবার দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে নেমে ৪১ বলে ৫৫ রান করেন বেঙ্কটেশ আইয়ার। এদিনের ম্যাচে আইয়ার চারটি ৪ এবং তিনটি ৬ মেরেছেন। এরপরে আইয়ার আউট হয়ে যাওয়ার পর কেকেআরের ব্যাটিং পারফরম্যান্স একেবারে ভেঙে পড়েছিল।

শেষ ওভারে অশ্বিন পরপর দুই উইকেট ফেলে দেয় কেকেআরের। ওভারে কলকাতার প্রয়োজন ছিল ২ বলে ৬ রান। এই পরিস্থিতিতে অশ্বিন হ্যাট্রিকের মুখে দাঁড়িয়ে ছিলেন, তবে শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। রাহুল ত্রিপাঠী এক বল বাকি থাকতে ৬ হাঁকিয়ে দলকে ফাইনালে পৌঁছে দেন। এদিন ম্যাচ শেষে আইপিএল থেকে ছিটকে যায় ঋষভ পন্তরা।

বুধবারের ম্যাচে দুর্ধর্ষ বোলিং করেছে দিল্লি ক্যাপিটালস। কেকেআরকে চরম চাপের মুখে ফেলে দিলেও শেষ পর্যন্ত তারা জয় হাসিল করে নেন। এই মরশুমে ফাইনালে মুখোমুখি হতে চলেছে ধোনি বাহিনী ও ইয়ন মর্গ্যানরা। গোটা ক্রিকেট বিশ্বের নজর এখন সেই দিকেই।

Related Articles

Back to top button