Connect with us

Cricket News

IPL 2021: প্রথমবারের মতো আইপিএলে শিরোপা জিততে পারেন বিরাট কোহলি! এই তিন ক্রিকেটারই পারেন অসাধ্য সাধন করতে

Advertisement
Advertisement

সেপ্টেম্বর মাসের ১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে আইপিএলের দ্বিতীয় অংশের খেলা। ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে ২০১৩ সাল থেকে অধিনায়কত্ব করে আসছেন। ওই একই বছর রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হন। তার অধীনে মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচবার শিরোপা নিজেদের ঘরে তুলেছে। অথচ সেরা দল নিও বারবার ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি।

Advertisement

২০১৬ সালে আইপিএলের ফাইনালে সানরাইজ হায়দ্রাবাদ এর নিকট পরাজিত হন বিরাট কোহলি। চলতি বছরে বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর অনেকটাই ভালো পজিশনে দাঁড়িয়ে আছে। পাঁচটি ম্যাচে জয়লাভ করে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা। চলতি মৌসুমে শিরোপা ঘরে তোলার বড় সুযোগ রয়েছে তার কাছে। আর এই কাজে সাহায্য করতে পারেন যে তিনজন ক্রিকেটার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১. ওয়ানিন্দু হাসারাঙ্গা: এই কাজ করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে পারেন শ্রীলঙ্কান ডানহাতি স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। স্বল্প ওভারের খেলায় বর্তমানে বিশ্বের সেরা বোলার তিনি। ভারত শ্রীলংকার মধ্যকার সিরিজে একাই দফারফা করেছেন ভারতীয় ক্রিকেটারদের। ব্যাট হাতেও দারুন সবলম্বি তিনি। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের স্পিনার অ্যাডাম জাম্পার পরিবর্তক হিসেবে দলে যুক্ত হয়েছেন তিনি।

২. গ্লেন ম্যাক্সওয়েল: উইকেটের পিছনে খেলতে পারদর্শী গ্লেন ম্যাক্সওয়েল বড় ভূমিকা পালন করতে পারেন শিরোপা ঘরে তুলতে। এবি ডি ভিলিয়ার্স এর সাথে জুটি বেঁধে বিরোধী টিমকে ধ্বংস করে দিতে পারেন তিনি। আইপিএলের প্রথম অংশে ১৪৪ স্ট্রাইকরেটে ২২৩ রান করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

১. মোহাম্মদ সিরাজ: ক্রিকেট জগতে খুবই অল্প দিনে নিজের অধিপত্য বিস্তার করেছেন মোহাম্মদ সিরাজ। বর্তমানে ইংল্যান্ড সফরেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মোহাম্মদ সিরাজ। নতুন বলে এবং পুরনো বলে দুর্দান্ত বোলিং করতে পারেন তিনি। এছাড়া তাঁর ঝুলিতে আছে নিখুঁত ইয়র্কার। তাই শিরোপা জিততে বড় অস্ত্র হতে পারেন মোহাম্মদ সিরাজ।

Advertisement

#Trending

More in Cricket News