Cricket NewsIndian Cricket TeamIPL League

Virat Kohli: আইপিএলেও অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি! শোকের বার্তা ক্রিকেটমহলে

লম্বা চিঠির মাধ্যমে তার অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছেন। যার ফলে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেটের শোকের বার্তা বয়ে গেছে। আর এবার আরো একটি বিস্ময়কর ঘোষণা করেছেন বিরাট কোহলি।

Advertisement

ভারতীয় ক্রিকেটে এক দুর্যোগময় সময় চলছে এখন। বর্তমান ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ধীরে ধীরে ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। কয়েকদিন আগে তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার ঘোষণা করেছেন। তিনি লম্বা চিঠির মাধ্যমে তার অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছেন। যার ফলে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেটের শোকের বার্তা বয়ে গেছে। আর এবার আরো একটি বিস্ময়কর ঘোষণা করেছেন বিরাট কোহলি।

Advertisement

তিনি সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়বেন। আজ তিনি তার এই সিদ্ধান্ত জানিয়েছেন গণমাধ্যমে। তিনি বলেন, চলতি মৌসুমের শেষে আমি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়ে সাধারণ ক্রিকেটারের মতো খেলা করব। তবে যতদিন আমি আইপিএল খেলবো, ততদিন আমি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে খেলবো। আমি শুধুমাত্র একজন ব্যাটসম্যান হয়ে ক্রিকেটে থাকতে চাই।

Advertisement

বিরাট কোহলির এমন নির্ণয়ে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার পর এবার ভারতীয় প্রিমিয়ার লিগের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি। অর্থাৎ চলতি বছরে শেষবারের মতো অধিনায়ক হিসেবে দেখা যাবে রান মেশিন বিরাট কোহলিকে। বিরাট কোহলির এমন নির্ণয় রীতিমত ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ক্রিকেটমহলে একের পর এক প্রশ্ন ভেসে উঠছে। কেন বিরাট কোহলি নিজেকে ভারতীয় ক্রিকেটের মূল পর্ব থেকে দূরে সরিয়ে নিচ্ছেন? বিরাট কোহলির ভক্তরা রীতিমতো হতাশ হয়ে পড়েছে তার এই সিদ্ধান্তে।

তাহলে কি আন্তর্জাতিক ক্রিকেট এবং ভারতীয় প্রিমিয়ার লিগ থেকে বিরাট কোহলি নিজেকে ধীরে ধীরে দূরে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন? নাকি নিজের ব্যাটিংয়ের দিকে মনোযোগী হতে মাথা থেকে অতিরিক্ত চাপ সরানোর চেষ্টা করছেন বিরাট কোহলি? এমনই হাজারো প্রশ্নের সৃষ্টি হয়েছে বিরাট কোহলির এক সপ্তাহের মধ্যে দুটি নির্ণয়ে। এটাই বিরাট কোহলির অধিনায়কত্বে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের শেষ আইপিএল আসর হতে চলেছে। ২০১৩ সালে বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক পদে নিযুক্ত হন।

Related Articles

Back to top button