Cricket NewsIPL League

Glenn Maxwell: গ্লেন ম্যাক্সওয়েলের আইপিএল ক্যারিয়ার বাঁচিয়েছেন বিরাট কোহলি! সগৌরবে বললেন ব্রায়ান লারা

চলতি আইপিএলের এক আলোচনায় কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারার একটি উক্তি রীতিমতো ভাইরাল হয়েছে গণমাধ্যমে। তিনি স্টার স্পোর্টসে খেলা প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে এই উক্তিটি করেছিলেন।

বর্তমান পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় লিগ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। যেখানে একটি মৌসুম খেলে কোটি কোটি টাকা উপার্জন করতে পারে ক্রিকেটাররা। তাছাড়া পৃথিবীব্যাপী পরিচিতি লাভ করার এক অন্যতম মাধ্যম হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। পৃথিবীর প্রত্যেক দেশের ক্রিকেটারদের স্বপ্ন থাকে ভারতীয় প্রিমিয়ার লিগে অন্তর্ভুক্ত হওয়া। বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগে ৮টি দল থাকলেও আগামী মৌসুমে আরো দুটি দল বাড়াতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। চলতি আইপিএলের এক আলোচনায় কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারার একটি উক্তি রীতিমতো ভাইরাল হয়েছে গণমাধ্যমে। তিনি স্টার স্পোর্টসে খেলা প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে এই উক্তিটি করেছিলেন।

তিনি বলেন, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের আইপিএল ক্যারিয়ার নষ্ট হতে বসেছিল। হয়তোবা আইপিএল খেলার সুযোগ হারাতে হত গ্লেন ম্যাক্সওয়েলের। আমি মনে করি, আইপিএলে গ্লেন ম্যাক্সওয়েলের ক্যারিয়ার বাঁচানোর জন্য বিরাট কোহলির অবদান অনস্বীকার্য। বিরাট কোহলি তাঁর ওপর ভরসা রেখেছে। প্রতিটি ম্যাচে খেলিয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকে। যখন তিনি জানতেন যে, গ্লেন ম্যাক্সওয়েল বিগত কয়েক আইপিএল মৌসুমে মোটেও সাফল্য পাননি। ঠিক তখনই বিরাট কোহলি তার হাত ধরে আবার পুনরায় নিজের সিংহাসনে বসিয়েছেন।

ব্রায়ান লারা উল্লেখ করেন, ২০২০ আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ১৩টি ম্যাচ খেলেন। যেখানে তিনি মাত্র ১০৮ রান সংগ্রহ করেছিলেন। তাছাড়া ২০১৯ সালেও তিনি যথেষ্ট স্ট্রাগেল করছিলেন আইপিএলে। তবুও নিজের পুরনো ফর্ম ফিরে পাচ্ছিলেন না ম্যাক্সওয়েল। ২০২০ আইপিএল শেষে এমন একটা সময় এসেছিল যখন মনে হয়েছিল গ্লেন ম্যাক্সওয়েলের আইপিএল ক্যারিয়ার এখানেই সমাপ্তি ঘটবে। ঠিক তখনই বিরাট কোহলির নির্ণয়ে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবির ১৪.২৫ কোটি টাকার বিনিময়ে গ্লেন ম্যাক্সওয়েলকে দলে অন্তর্ভুক্ত করে। তারপর থেকে বিরাট কোহলি প্রত্যেকটি ম্যাচে সুযোগ দিয়েছেন ম্যাক্সওয়েলকে ফিরে আসার।

বর্তমানে আইপিএলের দ্বিতীয় অংশে এসে বিধ্বংসী ব্যাটিং করছেন গ্লেন ম্যাক্সওয়েল। বিগত কয়েকটি ম্যাচে তার রানের উপর ভর করে সুবিধাজনক স্থানে পৌঁছেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ব্রায়ান লারা আরো যুক্ত করেছেন, বিরাট কোহলি গ্লেন ম্যাক্সওয়েলকে ভরসা দিয়েছেন বলে আজ ম্যাক্সওয়েল বিধ্বংসী ব্যাটিং করতে পারছেন। এটি বিরাট কোহলির এক অবিস্মরনীয় নির্ণয় হয়ে থাকবে।

Related Articles

Back to top button