Cricket NewsIPL League

Virat Kohli: সিংহ বৃদ্ধ হলেও শিকার করতে ভোলে না! মহেন্দ্র সিং ধোনির খেলা দেখে আনন্দে আত্মহারা বিরাট কোহলি

আবার ম্যাচের জয় সূচক রানটি এসেছে মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে। দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে প্লে অফের প্রথম ম্যাচ হাজারো নাটকীয়তার মাধ্যমে শেষ হয়েছে। কালকের ম্যাচটিতে দুই পাল্লা ছিল সমান। কখনো ম্যাচ দিল্লির দিকে বা কখনো আবার চেন্নাইয়ের দিকে।

Advertisement

গতকাল আইপিএলের প্রথম প্লে-অফ ম্যাচে বাজিমাত করে ফাইনালে পৌঁছে গেছে চেন্নাই সুপার কিংস। গত মৌসুমে প্লে-অফে পৌঁছাতে পারেনি চেন্নাই। তারপর পরে অবশ্য মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। এবার সেই সমালোচনার যোগ্য জবাব দিয়ে প্রথম দল হিসেবে চলতি মৌসুমে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তাও আবার ম্যাচের জয় সূচক রানটি এসেছে মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে। দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে প্লে অফের প্রথম ম্যাচ হাজারো নাটকীয়তার মাধ্যমে শেষ হয়েছে। কালকের ম্যাচটিতে দুই পাল্লা ছিল সমান। কখনো ম্যাচ দিল্লির দিকে বা কখনো আবার চেন্নাইয়ের দিকে।

Advertisement

গতকাল টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। ব্যাটিংয়ে নেমে দিল্লি ক্যাপিটালস ৫ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে। যেটি ছিল একটি বিশাল অংকের লক্ষ্যমাত্রা। কিন্তু চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় এবং অভিজ্ঞ ব্যাটসম্যান রবিন উথাপ্পার অনবদ্য ইনিংসের উপর ভর করে চেন্নাই সুপার কিংস অনেক কাছাকাছি এসে হাজির হয়। কিন্তু শেষে ইনফর্ম ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় আউট হয়ে ফিরলে সমীকরণটি অনেক কঠিন হয়ে দাঁড়ায় চেন্নাই সুপার কিংসের জন্য। শেষে মহেন্দ্র সিং ধোনি দলের দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে।

Advertisement

ইনফর্ম ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা এবং ডোয়েন ব্র্যাভোকে পেছনে ঠেলে দিয়ে ব্যাটিংয়ে নেমে পড়েন মহেন্দ্র সিং ধোনি। শেষ দুটি ওভারে আবেশ খান এবং টম করনকে এক হাতে নেন মহেন্দ্র সিং ধোনি। মাত্র ছয় বলে ১৮ রানের ইনিংস খেলেন জয়ের দ্বারপ্রান্তে পৌঁছান মহেন্দ্র সিং ধোনি। তিনি যে পৃথিবীর সবচেয়ে সুন্দর ফিনিশার সেটা আবারও প্রমাণ করলেন গতকালকের ম্যাচে।

মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে একের পর এক চার-ছক্কা দেখে আনন্দে আত্মহারা হয়ে পড়েন বিরাট কোহলি। তিনি মহেন্দ্র সিং ধোনিকে টুইটের মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন। তিনি তার টুইটে লিখেছেন, “রাজা আবার ফিরে এসেছে, পৃথিবীর সবচেয়ে সুন্দরতম ফিনিশার আবার ফিরে এসেছে”। বিরাট কোহলির এই টুইট রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বিরোধী দলের ক্রিকেটার হলেও মহেন্দ্র সিং ধোনির সুসময়ে অভিনন্দন জানাতে একটুও পিছুপা হননি বিরাট কোহলি।

chennai super kings, ipl, ipl 2021, ipl 2021 final, MS Dhoni, Virat Kohli

Related Articles

Back to top button