Connect with us

Cricket News

Yuvraj Singh: “২২ গজে লড়াই করেই ফর্মে ফিরবেন বিরাট কোহলি”, আশাবাদী যুবরাজ সিং

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র হলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটের এমন কোন ক্ষেত্র নেই যেখানে বিরাট কোহলি পদার্পণ করেননি। একের পর এক রেকর্ড ভেঙে বিশ্ব ক্রিকেটে তৈরি করেছেন একাধিক রেকর্ড। সেই রান মেশিন বিরাট কোহলির ব্যাটে নেই শতরানের ইনিংস? তাও আবার একটি দুটি বছর নয় বরং সাড়ে তিন বছর ধরে লড়াই করে চলেছেন বিরাট কোহলি। এও কি সম্ভব? চলতি আইপিএলের আসরে একেবারে ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। পাঁচ ইনিংসে তো আবার দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি রান মেশিন।

Advertisement

বিরাটের এমন ব্যর্থতায় হৃদয় কেঁদেছে প্রাক্তন ক্রিকেটারদের। তাইতো নিজেদের মহা মূল্যবান উপদেশ বিরাট কোহলির উদ্দেশ্যে রেখেছেন তারা। বিরাটের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী এদিন বলেন, বিরাট কোহলির উচিত মাস দুয়েকের জন্য ক্রিকেট জগতকে ভুলে যাওয়া। এমনকি চলতি আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার উপদেশ দিয়েছেন তিনি। তিনি বলেন, রানে ফেরার দুশ্চিন্তা বিরাট কোহলিকে শেষ করে দিচ্ছে। তাই সেই চিন্তার বাইরে বের হতে গেলে কিছুদিনের বিশ্রাম ছাড়া উপায় নেই।

তবে বিরাট কোহলির সতীর্থ রবি শাস্ত্রির এই যুক্তি মানতে রাজি নন। এদিন যুবরাজ সিং বলেন, ক্রিকেট থেকে পালিয়ে নয় বরং ২২ গজে লড়াই চালিয়ে তবে রানে ফিরবেন বিরাট কোহলি। তার মতো লড়াকু ক্রিকেটারের ময়দান ছাড়ার অভ্যাস নেই। আমি মনে করি সমস্ত দ্বিধা তিনি ২২ গজের ময়দানে কাটাবেন। তবে নিজেকে কিছুটা সময় দিতে হবে তাকে। চিন্তা মুক্ত ভাবে বিরোধী বোলারদের সামনে দাঁড়াতে হবে বিরাট কোহলিকে। এমন পরিস্থিতিতে তার কি করনীয় সেটা তিনি ভালভাবেই জানেন। আর আমি মনে করি, তিনি লড়াই করেই রানে ফিরবেন।

Advertisement

#Trending

More in Cricket News