Connect with us

Cricket News

IPL 2022: “গোল্ডেন ডাক” পাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন বিরাট-রোহিত! IPL -এ লজ্জার ইতিহাস লিখলেন দুজনেই

Advertisement
Advertisement

এ যেন ব্যর্থতার প্রতিযোগিতায় নেমেছেন ভারতের সবচেয়ে সফল ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ব্যর্থতার মাপকাঠিতে একে অন্যকে টক্কর দিতে ব্যস্ত ভারতের দুই অধিনায়ক। চলমান রত আইপিএলের মেগা আসরে এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে চরমতম ব্যর্থতার রেকর্ড গড়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এবং ব্যাঙ্গালোরের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। দুজনের ব্যর্থতার পরিসীমার পরিমাপ করা বর্তমানে অসম্ভব। চলতি আইপিএলে দুজনে পাল্লা দিয়ে করেছেন এই প্রতিযোগিতা। চলুন দেখে নেওয়া যাক, বিরাট কোহলি এবং রোহিত শর্মার ব্যর্থতার রেকর্ড-

চলতি আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের বিপক্ষে প্রথমবারের জন্য “গোল্ডেন ডাক” পান বিরাট কোহলি। তবে ঠিক তারপরের দিন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা “গোল্ডেন ডাক” পেয়ে বিরাট কোহলির সমপর্যায়ে পৌঁছে যান। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গোল্ডেন ডাকের আইপিএলের ইতিহাসে সর্বাধিক বার শূন্য রানে আউট হওয়ার লজ্জাজনক কৃতিত্ব নিজের নামে করে নিয়েছেন রোহিত শর্মা। এই নিয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশিবার গোল্ডেন ডাক পাওয়া ক্রিকেটার হলেন রোহিত শর্মা। তিনি আইপিএলে মোট ১৪ বার গোল্ডেন ডাক পেলেন।

তবে রোহিত শর্মার কাছে পিছিয়ে থাকতে চান না বিরাট কোহলি। তাইতো লখনউ সুপার জায়েন্টসের বিপক্ষে গোল্ডেন ডাক পেয়ে ঠিক তার পরের ম্যাচে গতকাল হায়দ্রাবাদের বিপক্ষে আবারো গোল্ডেন ডাক পেলেন বিরাট কোহলি। এই নিয়ে চলতি আইপিএলে টানা দুবার এবং আইপিএলের ইতিহাসে ৬ বার গোল্ডেন ডাক পাওয়ার লজ্জাজনক কৃতিত্ব অর্জন করলেন তিনি।

আইপিএলের মেগা আসরে এখনো পর্যন্ত ৭ ইনিংস ব্যাটিং করেছেন রোহিত শর্মা। যেখানে সর্বসাকুল্যে ১৬ গড়ে রান করেছেন মাত্র ১১৪! এছাড়া চলতি আইপিএলে ৮ ইনিংসে কোহলি ১৫ গড়ে মাত্র ১১৯ রান করেছেন। যার মধ্যে ৪ ইনিংসে দশের কোঠা পার করতে পারেননি রান মেশিন। সাথে দুই ইনিংসে “গোল্ডেন ডাক” তো রয়েইছে।

Advertisement

#Trending

More in Cricket News