Connect with us

Cricket News

IPL 2021: আইপিএল টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তারকা বোলার ওয়াশিংটন সুন্দর, দলে এলেন বাংলার এই ক্রিকেটার

Advertisement
Advertisement

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের যেন একের পর এক বিপদ আসতেই চলেছে। বিধ্বংসী সব ক্রিকেটার নিয়ে এক বারও আইপিএল শিরোপা ঘরে তুলতে পারেনি বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ২০২১ আইপিএল সিরিজে দুর্দান্ত শুরু করেছিল বিরাট কোহলির দল। আইপিএলের প্রথমার্ধে সাতটি ম্যাচ খেলে পাঁচটি ম্যাচে জয়লাভ করেছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। বর্তমানে ১০ পয়েন্টস সংগ্রহ করে পয়েন্ট তালিকায় তৃতীয় নম্বরে আছে বিরাট কোহলির দল। করোনা পরিস্থিতি কাটিয়ে আইপিএলের দ্বিতীয় অংশ শুরু হতে চলেছে আরব আমিরাতে। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ভেন্যু এবং সময়সূচী প্রণয়ন করেছে। আইপিএলের দ্বিতীয় অংশ খেলার উদ্দেশ্যে ইতিমধ্যে চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের বেশিরভাগ সদস্যরা পৌঁছেছে দুবাইতে।

Advertisement

কিন্তু আইপিএল চলাকালীন সময়ে বিভিন্ন দেশ আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলায় ব্যস্ত থাকবে। যেজন্য সেই সব দেশের ক্রিকেটাররা উপস্থিত থাকতে পারবেন না আইপিএলের দ্বিতীয় অংশে। ইতিমধ্যে সেই সব ক্রিকেটারের পরিবর্তক ক্রিকেটার খুঁজে বের করেছে আইপিএল দল গুলি। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের স্পিনার অলরাউন্ডার অ্যাডাম জাম্পা উপস্থিত থাকবেন না আরব আমিরাতে। ইতিমধ্যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর তার বিকল্প হিসেবে বেছে নিয়েছেন শ্রীলঙ্কান বোলার হাসারাঙ্গাকে। কিন্তু বিপত্তি ঘটেছে অলরাউন্ডার স্পিনার নিয়ে। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অন্যতম সেরা অলরাউন্ডার স্পিনার ওয়াশিংটন সুন্দর চোটের কারণে খেলবেননা আইপিএলের দ্বিতীয় অংশ।

ইংল্যান্ড সফরে গিয়ে নেট প্র্যাকটিস করার সময় আঙুলে চোট পান ওয়াশিংটন সুন্দর। তারপর ফিরে আসেন দেশে। কিন্তু আইপিএল খেলার জন্য ন্যাশনাল ক্রিকেট একাডেমি থেকে ফিটনেস সার্টিফিকেট অর্জন করতে ব্যর্থ হয়েছেন ওয়াশিংটন সুন্দর। বিরাট কোহলির দল ইতিমধ্যে ওয়াশিংটন সুন্দরের বিকল্প হিসেবে বেছে নিয়েছে আকাশদ্বীপ নামে এক তরুণ ক্রিকেটারকে। আকাশদ্বীপ মূলত বাংলার হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলতে থাকেন। তিনি ১৪০ কিংবা তারও বেশি গতিতে দুর্দান্ত বোলিং করতে পারেন। ইতিমধ্যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর টিম কর্তৃপক্ষ আকাশ দ্বীপের নাম নেট বোলার এবং পরিবর্তক বোলার হিসেবে অন্তর্ভুক্ত করেছে। আকাশদ্বীপের ২০১৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ঘটে। তারপর থেকে ধারাবাহিকভাবে খেলে যাচ্ছেন সৈয়দ মোস্তাক আলী ট্রফি এবং ঘরোয়া বিভিন্ন লীগে।

Advertisement

#Trending

More in Cricket News