Connect with us

Cricket News

IPL 2022: প্রয়োজনে আমরা আম্পায়ার পাঠাতে পারি, কোহলির LBW বিতর্কে BCCI কে খোঁচা দিল আইসল্যান্ড ক্রিকেট

Advertisement
Advertisement

গত শনিবার বিরাট কোহলির বির্তকিত রান আউট নিয়ে বিসিসিআইকে খোঁচা দিল আইসল্যান্ড ক্রিকেট। এই নিয়ে টানা দুই ম্যাচে বিতর্কিত আউট হয়েছেন বিরাট কোহলি। প্রথমত, শক্তিশালী রাজস্থানের বিরুদ্ধে সেন্টিমিটারের ব্যবধানে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি। এরপর গতকাল শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আবারো বিতর্কিত আউট হলেন রান মেশিন কোহলি। তবে এবার আউট হয়ে নিজেকে শান্ত রাখতে পারেননি বিরাট কোহলি। থার্ড আম্পায়ারের ভুল সিদ্ধান্তে রীতিমতো রুদ্র মূর্তি ধারণ করেন কোহলি। আর বিরাট কোহলির এই রুদ্র মূর্তির ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

এরপর আইসল্যান্ড ক্রিকেটের তরফ থেকে বিসিসিআইয়ের উদ্দেশ্যে একটি টুইট করা হয়েছে। যেখানে আইসল্যান্ড ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের উদ্দেশ্য লিখেছে,‘মাঠের আম্পায়ারদের জন্য অনেক সময়ই ইনসাই এজ সনাক্ত করা সহজ নয় বা বল প্রথমে ব্যাট লেগেছে নাকি প্যাডে লেগেছে তা বোঝা সম্ভব না। কিন্তু প্রত্যেক টিভি আম্পায়ারের শ্লো মোশন রিপ্লে এবং আল্ট্রাএজের মতো প্রযুক্তির সুবিধা নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হওয়া উচিত। বিসিসিআই আমরা আম্পায়ারদের প্রশিক্ষিত করেছি। প্রয়োজনে তাঁদের উড়িয়ে নিয়ে যাওয়া যেতে পারে।’


মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করছিলেন বিরাট কোহলি। তিনি যখন ব্যক্তিগত ৪৮ রানে পৌঁছে গেছেন তখন ডিওয়াল্ড ব্রেভিসের প্রথম বলে এলবিডব্লিউ হন বিরাট কোহলি। অনফিল্ড আম্পায়ার আউটের সংকেত দিলে সাথে সাথে রিভিউ চেয়ে নেন বিরাট কোহলি। কারণ তিনি স্পষ্ট ছিলেন যে বল প্রথমে তার ব্যাটে লেগে প্যাডে লেগেছে। থার্ড আম্পায়ার রিপ্লেতে দেখেন বল ব্যাট এবং প্যাডে প্রায় একই সময় লেগেছে। আর এই কারণে অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে সম্মতি জানান থার্ড আম্পায়ার।

এরপর রাগে ক্ষিপ্ত হয়ে ওঠেন বিরাট কোহলি। মাঠ ছেড়ে আসার পূর্বে ব্যাট দিয়ে ঘাসের উপর সজোরে আঘাত করেন বিরাট কোহলি। এছাড়া প্যাভিলিয়নে ফিরে কোন কিছু সম্পর্কে জোরে জোরে বাক্যলাপ করতে দেখা যায় বিরাট কোহলিকে। আউট হওয়ার আগে বিরাট ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ৪৮ রান করেন। এছাড়া ম্যাচ সেরা অনুজ রাওয়াত ২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৬৬ রান করেন।

Advertisement

#Trending

More in Cricket News