Cricket NewsIPL League

David Warner: কেন দল থেকে বাদ ডেভিড ওয়ার্নার? অন্য গন্ধ পাচ্ছেন সঞ্জয় মঞ্জরেকর

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর এদিন ধারাভাষ্য করার সময় বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি বলেন, খারাপ পারফরম্যান্সের জন্য প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন ডেভিড ওয়ার্নার। সেখানে সন্দেহের কোন কারণ থাকে না। কিন্তু ১৮ সদস্যের মধ্যে লক্ষ্য করা যায়নি ডেভিড ওয়ার্নারকে।

ভারতীয় প্রিমিয়ার লিগের চলতি আসর থেকে হঠাৎই দলছুট হন সানরাইজ হায়দ্রাবাদের প্রাক্তন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কিন্তু তিনি ঠিক কি কারণে দলছুট হয়েছেন তা জানা যায়নি এখনো। অথচ সানরাইজ হায়দ্রাবাদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। ২০১৩ সালে সানরাইজ হায়দ্রাবাদের সাথে যুক্ত হন অস্ট্রেলিয়ান এই বাঁহাতি ব্যাটসম্যান। তারপর থেকে ২০২০ সাল পর্যন্ত টানা খেলেছেন সানরাইজ হায়দ্রাবাদের হয়ে। ২০২০ সাল পর্যন্ত প্রতিটা মরশুমে ৫০০+ রান করেছেন ডেভিড ওয়ার্নার। তাছাড়া তার অধিনায়কত্বে তাবড় তাবড় দলকে পরাস্ত করে ২০১৬ সালে প্রথমবারের মতো শিরোপা জয় করে সানরাইজ হায়দ্রাবাদ।

কিন্তু ২০২১ সালে কিছুতেই পুরনো ফর্মে ফিরতে পারছিলেন না ডেভিড ওয়ার্নার। চলতি মৌসুমে মোট ৮টি ম্যাচ খেলে ১৯৫ রান সংগ্রহ করেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু এখনো পর্যন্ত আইপিএলে তিনি মোট ১৫০টি ম্যাচ খেলে ৫৪৪৯ রান সংগ্রহ করেছেন। অথচ সেই ব্যাটসম্যান জায়গা পেলেন না দলে? এমনকি ১৮ সদস্যের বেঞ্চেও দেখা যায়নি ডেভিড ওয়ার্নারকে। যদিও এ বিষয়ে সানরাইজ হায়দ্রাবাদের প্রধান কোচ মনগড়া কিছু কাল্পনিক ব্যাখ্যা দিয়েছেন। কিন্তু এর পিছনে বড় কোনো কারণ থাকতে পারে বলে মনে করেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর এদিন ধারাভাষ্য করার সময় বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি বলেন, খারাপ পারফরম্যান্সের জন্য প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন ডেভিড ওয়ার্নার। সেখানে সন্দেহের কোন কারণ থাকে না। কিন্তু ১৮ সদস্যের মধ্যে লক্ষ্য করা যায়নি ডেভিড ওয়ার্নারকে। এটা কি আদৌ সাধারণ কোনো ঘটনা? নাকি জটিল কোনো কারণ থাকতে পারে এর পিছনে? সঞ্জয় মঞ্জরেকর এই কারণের ব্যাখ্যা প্রসঙ্গে বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি ডেভিড ওয়ার্নার মাঠের বাইরের কোন ধরনের সমস্যার সম্মুখীন হয়েছেন। যে জন্য প্রথম একাদশে সুযোগ পাননি তিনি। তা না হলে তার মতো একজন ধারাবাহিক ক্রিকেটারকে রিজার্ভ বেঞ্চে পর্যন্ত জায়গা হল না এটা কি সত্যি ভাবা যায়? ডেভিড ওয়ার্নার আইপিএলের আসলে আমার অন্যতম সেরা প্রিয় ক্রিকেটার। আমি চাইব সব সমস্যার সমাধান করে তাড়াতাড়ি আইপিএলের মঞ্চে ফিরুক ওয়ার্নার।

Related Articles

Back to top button