Connect with us

Cricket News

Dwayne Bravo: আইপিএল থেকে ডোয়াইন ব্রাভোর মোট আয় কত? জানলে যে কেউই অবাক হবেন

Advertisement
Advertisement

পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট লিগ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। দলগুলির মালিকরা যেন টাকার ঝুড়ি নিয়ে বসে থাকে। সেই জন্য তো পৃথিবীর যে কোন দেশের ক্রিকেটার একবার আইপিএল খেলার জন্য মরিয়া হয়ে থাকে। লোভনীয় বেতনের সাথে সাথে পরিচিত হওয়ার বিরাট প্ল্যাটফর্ম এই আইপিএল। আইপিএল থেকে একজন ক্রিকেটার যে টাকা ইনকাম করে থাকেন তারা তাদের সারা বছর ক্রিকেট খেলে উপার্জনের চেয়েও অনেক গুন বেশী। ভারতীয় প্রিমিয়ার লিগের দলগুলোর মালিকরা উৎকৃষ্টমানের ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করতে লাখ লাখ ডলার খরচ করতে দ্বিধাবোধ করে না।

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগে ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ ক্রিকেটারই খেলে থাকে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিজে দাঁড়িয়ে দাঁড়িয়ে বড় বড় শট খেলতে পারেন। তাই প্রত্যেক দলের লক্ষ্য থাকে অন্তত একজন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করা। ওয়েস্ট ইন্ডিজের অন্যতম অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ভারতীয় প্রিমিয়ার লিগে শুরু থেকে খেলে আসছেন। প্রথম তিন বছর তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেন। যেখানে তিনি সিজন প্রতি ৬০.২ লক্ষ থেকে ৭৩.৬ লক্ষ টাকা বেতন পেতেন। কিন্তু ২০১১ সালে তিনি ৯২ লক্ষ টাকার বিনিময়ে চেন্নাই সুপার কিংসে যোগদান করেন।

তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি ডোয়াইন ব্রাভোকে। মাঝে দুই বছর চেন্নাই সুপার কিংস নিষিদ্ধ হয়ে গেলে গুজরাট লায়ন্সের হয়ে খেলেন ডোয়াইন ব্রাভো। সেখানে তিনি চার কোটি টাকা বেতনে দলে অন্তর্ভুক্ত হন। তারপর আবার ফিরে আসেন মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে। মহেন্দ্র সিং ধোনির সাথে তার সম্পর্ক অনেকটা ভাইয়ের মতো হয়ে গেছে। তিনি বর্তমানে চেন্নাই সুপার কিংসের সাথে ৬.৪ কোটি টাকায় চুক্তিবদ্ধ আছেন। তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে ৯৯টি ম্যাচ খেলে ৯৫৪ রান করেছেন এছাড়া উইকেট নিয়েছেন ১১৩টি। তিনি ভারতীয় প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করে প্রায় ৫০ কোটি টাকার কাছাকাছি উপার্জন করেছেন। যদি সংখ্যাটি সঠিক ভাবে বলা যায় তাহলে তিনি এ পর্যন্ত ভারতীয় প্রিমিয়ার লিগে খেলে ৪৬.৬২ কোটি টাকা উপার্জন করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News