Cricket NewsIPL League

IPL 2021: প্লে অফের প্রথম খেলায় দিল্লির মুখোমুখি হবে কোন দল? জানুন কী বলছে সমীকরণ

১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। প্লে-অফে ওঠা নিশ্চিত হলেও সেরা দুই দলের মধ্যে কি থাকতে পারবে চেন্নাই সুপার কিংস? নাকি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর সেরা দুইয়ে প্রবেশ করবে? প্লে অফের প্রথম খেলায় দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কে?

আইপিএলের লিগ পর্যায়ের খেলা প্রায় সমাপ্তির লগ্নে এসে পৌঁছেছে। আগামী ১০ই অক্টোবর আইপিএলের প্রথম প্লে অফের খেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে প্রথম খেলায় অংশগ্রহণ করার লক্ষ্যে নাম লিখে ফেলেছে দিল্লি ক্যাপিটালস। গতকাল চেন্নাই সুপার কিংসকে ৩ উইকেটে পরাজিত করে দিল্লি ক্যাপিটালস। যার ফলশ্রুতিতে ২০ পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালস বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। প্লে-অফে ওঠা নিশ্চিত হলেও সেরা দুই দলের মধ্যে কি থাকতে পারবে চেন্নাই সুপার কিংস? নাকি রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর সেরা দুইয়ে প্রবেশ করবে? প্লে অফের প্রথম খেলায় দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কে?

বর্তমানে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ১৬ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংসের ঠিক নিচে অবস্থান করছে। লিগ পর্যায়ের খেলায় এখনো দুটি ম্যাচ বাকি রয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের হাতে রয়েছে আর একটি মাত্র ম্যাচ। সেক্ষেত্রে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের সামনে একটি বিরাট সুযোগ রয়েছে সেরা দুইয়ে নিজেদের পৌঁছানোর। কিন্তু যদি চেন্নাই সুপার কিংস আগামী ম্যাচে কোনভাবে পাঞ্জাব কিংস কে পরাজিত করতে পারে তাহলে দিল্লি এবং চেন্নাইয়ের মধ্যে হবে প্রথম প্লে অফের খেলা। সে ক্ষেত্রে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর দুটি ম্যাচে জয়লাভ করলেও রান রেটের জন্য প্রথম দুইয়ে জায়গা করতে পারবে না। কারণ বর্তমানে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের রান রেট -০.১৫৭।

তাই যতই ব্যবধানে পরবর্তী দুটি খেলা রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর জিতুক না কেন রানরেটে চেন্নাই সুপার কিংসের চেয়ে পিছিয়ে থাকবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। কিন্তু যদি পাঞ্জাবের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস ম্যাচে পরাজিত হয় এবং অন্যদিকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর যদি তাদের পরবর্তী দুটি ম্যাচে জয় লাভ করে সেক্ষেত্রে প্লে অফের প্রথম খেলায় দিল্লির মুখোমুখি হবে ব্যাঙ্গালোর। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর পরবর্তী দুটি খেলায় যথাক্রমে সানরাইজ হায়দ্রাবাদ এবং দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে। তাই খেলার শেষ লগ্নে এসেও টানটান উত্তেজনা রয়েছে আইপিএলের এই আসরে। এদিকে আজকের খেলায় পরস্পর মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়েলস। আজকের খেলায় পরাজিত দল এবারের আইপিএলে সেরা চারের লড়াই থেকে ছিটকে যাবে।

Related Articles

Back to top button