Connect with us

Cricket News

IPL 2022: কোহলি পরবর্তী ব্যাঙ্গালোরের অধিনায়ক কে? এই ৩ ক্রিকেটারকে নিয়ে ছক তৈরি করছে RCB!!

Advertisement
Advertisement

২০১১ সাল থেকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতৃত্ব দিয়ে আসছেন বিরাট কোহলি। তার নেতৃত্বে ব্যাঙ্গালোর বিরাট কিছু অর্জন করতে সক্ষম হয়নি। ২০১৬ সালে একবারের জন্য ফাইনাল খেলতে সক্ষম হয়েছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। যেখানে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে সানরাইজ হায়দ্রাবাদ শিরোপা অর্জন করেছিল। সম্প্রতি ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ক্রিকেটের সমস্ত ফরম্যাটে অধিনায়কত্ব ছেড়েছেন। এমনকি আইপিএলে দলের নেতৃত্ব দেবেন না বলে জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি।

এমন পরিস্থিতিতে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ২০২২ মেগা আইপিএলের জন্য বিরাট কোহলিকে রিটেন করলেও অধিনায়ক নিয়ে পড়েছে মহা ঝামেলায়। আসন্ন দিনে কোহলি বিহীন দলকে নেতৃত্ব দেবে কে? এই প্রশ্নের উত্তরে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবির থেকে ৩ ক্রিকেটারের নাম উঠে এসেছে। চলুন জেনে নেওয়া যাক তালিকায় কারা রয়েছেন-

১. শ্রেয়াস আইয়ার: রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর আসন্ন দিনে তাদের অধিনায়ক হিসেবে শ্রেয়াস আইয়ারকে পছন্দের তালিকায় প্রথমেই রেখেছে। জাতীয় দলের হয়ে ধারাবাহিক খেলার অভিজ্ঞতা না থাকলেও আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। ইতিপূর্বে দিল্লি ক্যাপিটালসের হয়ে অধিনায়কত্ব করেছেন শ্রেয়াস আইয়ার। তার নেতৃত্বে প্রথম বছরেই দলকে ফাইনালে তুলেছিলেন তিনি। আসন্ন মেগা নিলামে তার মত অভিজ্ঞ ক্রিকেটারকে অধিনায়ক করতে ব্যাকুল হয়ে রয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

২. ডেভিড ওয়ার্নার: একজন ব্যাটসম্যান অধিনায়ক হিসেবে নিজেকে আর প্রমাণ করার প্রয়োজন নেই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে। ২০১৬ সালে সানরাইজ হায়দ্রাবাদে যুক্ত হয়ে প্রথম বছরেই শিরোপা অর্জন করেন তিনি। যদিও সম্প্রতি পুরনো শিবিরের সাথে সম্পর্ক ফাটলের জন্য মেগা নিলামে নাম লিখিয়েছেন তিনি। বিরাট কোহলির সাথে ওপেনিং জুটিতে ডেভিড ওয়ার্নার সেরা বিকল্প হবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাছাড়া অধিনায়ক হিসেবে তার অভিজ্ঞতার ধারের কাছে নেই তেমন কোন ক্রিকেটার।

৩. ঈশান কিশান: মুম্বাই ইন্ডিয়ান্স থেকে রিলিজ পেয়ে ঈশান কিশান এখন মেগা নিলামের জন্য অপেক্ষা করছেন। আন্তর্জাতিক ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই তরুণ এই ক্রিকেটারের। তাছাড়া দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও খুব কম। তবে যুব বিশ্বকাপ দলের নেতৃত্ব দিয়েছেন ঈশান কিশান। অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলির সংস্পর্শে রেখে আসন্ন দিনে ঈশান কিষানকে নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতে পারে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। তাছাড়া উইকেট-রক্ষক ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে ইতিমধ্যে দুর্দান্তভাবে প্রমাণ করেছেন বাঁহাতি এই তরুণ ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News