Cricket NewsIPL League

Shakib-Russell: কার ওপর ভরসা রাখবে কলকাতা? সাকিব নাকি রাসেল

মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ খেলাটি রয়েছে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে। যদি সেই খেলায় মুম্বাই ইন্ডিয়ান্স পরাজিত হয় তাহলে আজকের খেলায় জয় বা পরাজয়ের কোন গুরুত্ব নেই কলকাতা নাইট রাইডার্সের কাছে। কারণ তখন রান রেটের ভিত্তিতে প্লে-অফে ১২ পয়েন্ট নিয়ে জায়গা করবে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের আসর শেষ মুহূর্তে এসে পৌঁছেছে। ইতিপূর্বে প্লে-অফে জায়গা করে নিয়েছে চেন্নাই সুপার, কিংস দিল্লি ক্যাপিটালস এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। শেষ দল হিসেবে প্লে-অফে যাওয়ার তালিকায় এখন রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স। এর মধ্যে যে দল নিজেদের শেষ খেলায় বাজিমাত করতে পারবে সেই দল পৌছবে প্লে-অফের আসরে। আজ নিজেদের শেষ খেলায় অংশগ্রহণ করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। বিপরীতে থাকছে রাজস্থান রয়েলস। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ খেলাটি রয়েছে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে। যদি সেই খেলায় মুম্বাই ইন্ডিয়ান্স পরাজিত হয় তাহলে আজকের খেলায় জয় বা পরাজয়ের কোন গুরুত্ব নেই কলকাতা নাইট রাইডার্সের কাছে। কারণ তখন রান রেটের ভিত্তিতে প্লে-অফে ১২ পয়েন্ট নিয়ে জায়গা করবে কলকাতা নাইট রাইডার্স।

কলকাতা নাইট রাইডার্স গত ম্যাচে আইপিএলের শেষ অংশে প্রথমবারের মতো মাঠে নামার সুযোগ করে দেয় বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। সেই ম্যাচে ব্যাটিং করার সুযোগ না পেলেও বল হাতে অনবদ্য পারফরম্যান্স করেন বাংলাদেশের এই ক্রিকেটার। তিনি চার ওভার বল করে মাত্র কুড়ি রানের বিনিময়ে একটি উইকেট দখল করেন। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সফলতম অলরাউন্ডার অ্যান্ড্রো রাসেল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে দল থেকে ছিটকে যান। তারপরে আর দলে ফিরতে পারেননি অ্যান্ড্রো রাসেল।

কলকাতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে আজ কে হবে কলকাতার কান্ডারী। ক্যারিবিয়ান ক্রিকেটার অ্যান্ড্রো রাসেল নাকি বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান? সূত্রের খবর, বর্তমানে অ্যান্ড্রো রাসেল চোট কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে দলে ফিরেছেন। নেট প্র্যাকটিস করতেও দেখা গেছে তাকে। এখন প্রশ্ন আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম একাদশে খেলার সুযোগ পাবেন কোন ক্রিকেটার? কারণ এই দুই ক্রিকেটারের যেকোনো একজনকে সুযোগ দিতে পারবে কলকাতা শিবির। গত ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব-আল-হাসান নাকি হাই হিটার অ্যান্ড্রো রাসেল। আজকের ম্যাচ ঠিক করবে প্লে-অফে পৌঁছানোর যোগ্যতা মুম্বাই নাকি কলকাতা করবে।

Related Articles

Back to top button