Cricket NewsIPL League

David Warner: আইপিএলে ডেভিড ওয়ার্নারকে আদৌ দেখা যাবে? অজি ক্রিকেটারের টুইট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক

চলতি মৌসুমের প্রথম দিকে নিয়মিতভাবে ডেভিড ওয়ার্নারকে পাওয়া গেলেও বিগত ম্যাচে একাদশে ছিলেন না ডেভিড ওয়ার্নার। কিন্তু কেন এমন হলো? প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দেখা গেছে, চলতি মৌসুমে আইপিএলের প্রথম ভাগে অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু কয়েকটি ম্যাচ পর পর হেরে যাওয়ায় সানরাইজ হায়দ্রাবাদ অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসনের হাতে।

আইপিএলের বিগত মৌসুমগুলো দেখলে দেখা যাবে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম দশে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। কিন্তু চলতি মৌসুমে তাকে দেখে নিছক অনভিজ্ঞ ক্রিকেটার হিসেবে মনে হয়েছে ক্রিকেটপ্রেমীদের। যেন তিনি আইপিএলের আসরে কখনো ব্যাট হাতে মাঠে নামেননি। ডেভিড ওয়ার্নারের এরূপ আচরণ রীতিমতো একাধিক প্রশ্নের সৃষ্টি করেছে ক্রিকেটপ্রেমীদের। চলতি মৌসুমের প্রথম দিকে নিয়মিতভাবে ডেভিড ওয়ার্নারকে পাওয়া গেলেও বিগত ম্যাচে একাদশে ছিলেন না ডেভিড ওয়ার্নার। কিন্তু কেন এমন হলো? প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দেখা গেছে, চলতি মৌসুমে আইপিএলের প্রথম ভাগে অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু কয়েকটি ম্যাচ পর পর হেরে যাওয়ায় সানরাইজ হায়দ্রাবাদ অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসনের হাতে।

আর তখন থেকে দলের সাথে দূরত্ব বাড়তে শুরু করে ডেভিড ওয়ার্নারের। দূরত্ব বাড়তে বাড়তে এখন এমন এক পর্যায়ে দাঁড়িয়ে গেছে যে, আসন্ন ২০২২ আইপিএলে ডেভিড ওয়ার্নারকে সানরাইজ হায়দ্রাবাদের দেখা যাবে কিনা সে প্রশ্ন উঠেছে। আর এই প্রশ্নে আরও জল ঢেলেছে ডেভিড ওয়ার্নারের এক টুইট ঘিরে। সানরাইজ হায়দ্রাবাদের গত ম্যাচে প্রথম একাদশে সুযোগ মেলেনি ডেভিড ওয়ার্নারের। প্রথম একাদশে না থাকলেও স্কোয়াডের সমস্ত ক্রিকেটাররা উপস্থিত ছিলেন মাঠে। কিন্তু বিগত ম্যাচে রিজার্ভ বেঞ্চেও দেখা যায়নি ডেভিড ওয়ার্নারকে। এ নিয়ে রীতিমতো আলোচনা হয় ক্রিকেটমহলে। যদিও সানরাইজ হায়দ্রাবাদের প্রধান কোচ বলেন, তরুণ ক্রিকেটারদের খেলা দেখার সুযোগ করে দেওয়ার জন্য তিনি আজ মাঠে উপস্থিত নেই।

কিন্তু দুধে-ভাতে গড়া এমন সিদ্ধান্তকে মানতে নারাজ ক্রিকেটপ্রেমীরা। সে বিষয়ে ধারাভাষ্যকারদেরও আলোচনা শোনা গিয়েছিল ম্যাচ চলাকালীন সময়। ডেভিড ওয়ার্নারের এক ভক্ত আজি এই ক্রিকেটারকে একটি টুইট করেন। যেখানে তিনি লেখেন, ‘আমি কাঁদছি। তুমি বিশ্রাম নাও এবং তোমার অসাধারণ ভঙ্গিমায় ফিরে এসো আমাদের মধ্যে।’ যার উত্তরে ডেভিড ওয়ার্নার পাল্টা টুইটে লেখেন, ‘দুর্ভাগ্যবশত হয়তো আর কখনও নয়, কিন্তু দলকে সমর্থন করা থেকে বিরত থেকো না তোমরা।’ ডেভিড ওয়ার্নারের এমন টুইট ইতিমধ্যে প্রশ্ন তুলেছে ক্রিকেটমহলে। তাহলে কি তিনি সানরাইজ হায়দ্রাবাদের সঙ্গে সম্পর্ক ভাঙতে চলেছেন?

ডেভিড ওয়ার্নার ২০১৪ সালে সানরাইজ হায়দ্রাবাদে অন্তর্ভুক্ত হন। তার অধিনায়কত্বে ২০১৬ সালে একমাত্র শিরোপাটি ঘরে তোলে সানরাইজ হায়দ্রাবাদ। ২০১৪-২০২০ সাল পর্যন্ত প্রতি মৌসুমে ৫০০+ রান করেছেন ডেভিড ওয়ার্নার। তাহলে ঠিক কেন সানরাইজ হায়দ্রাবাদের খেলায় মাঠে অনুপস্থিত রইলেন ডেভিড ওয়ার্নার? তাছাড়া তিনি তাঁর টুইটের মাধ্যমে ঠিক কি বোঝানোর ইঙ্গিত দিলেন, এই প্রশ্ন ঘুরছে গণমাধ্যমে।

Related Articles

Back to top button