Connect with us

Cricket News

Indian cricket team: ভারতীয় দলে কি প্রত্যাবর্তন করবেন দীনেশ কার্তিক? উত্তর দিলেন বিরাট কোহলি

Advertisement
Advertisement

চলতি আইপিএলে ভারতীয় ক্রিকেটের জন্য সবচেয়ে বড় আবিষ্কার দীনেশ কার্তিক। তাই স্বাভাবিকভাবে তাকে নিয়ে আলোচনা হবেই। চলতি আইপিএলে এখনো পর্যন্ত নিজেকে সেরা ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। এর ফলশ্রুতিতে ভারতীয় দলের সেরা একাদশে জোরালো দাবি পেশ করেছেন তিনি। কার্তিক চলতি আইপিএলে এখনো পর্যন্ত ১৮টি চার ও ১৪টি ছক্কাও মেরেছেন। তাঁর স্ট্রাইক রেট ২০৯.৫৭। আরসিবি-র জন্য কার্তিক একজন ফিনিশারের ভূমিকা পালন করেছেন এবং তার লক্ষ্যও পরিষ্কার করেছেন।

Advertisement

গতকাল প্রায় পরাজিত হওয়া ম্যাচকে দোরগোড়ায় পৌঁছে দেন দীনেশ কার্তিক। মাত্র ৩৪ বলে অপরাজিত ৬৬ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন তিনি। ফলশ্রুতিতে দিল্লির সামনে ১৯০ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয় ব্যাঙ্গালোর। রানের চাপে দিল্লি ১৭১ রানে নিজেদের ইনিংস শেষ করে। ম্যাচ শেষে ম্যাচ সেরা দীনেশ কার্তিকের সাথে কথোপকথনে জড়িয়ে পড়েন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

বিরাট কোহেলির সাথে সাক্ষাৎকারের সময় দীনেশ কার্তিক বলেন, ‘আমি আমার খেলায় অনেক পরিশ্রম করেছি। আমি জানি যে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে এবং আমি টিম ইন্ডিয়াতে জায়গা করে দলকে জেতাতে চাই। ভারত দীর্ঘদিন ধরে একটি বহুজাতিক টুর্নামেন্ট জিততে পারেনি এবং আমি দলের একটি অংশ হয়ে দেশের জন্য এই কাজ করতে চাই। তবে আন্তর্জাতিক দলে প্রত্যাবর্তন একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সেটা এত তাড়াতাড়ি বাস্তবায়ন সম্ভব নয়।’

এরপর বিরাট কোহলি বলেন,”আমি পুরোপুরি নিশ্চিত যে, ভারতীয় দলে খেলার জন্য দীনেশ কার্তিক রীতিমতো দাবিদারিত্ব পেশ করছেন। আমার মতে চলতি আইপিএলে দীনেশ কার্তিক নিঃসন্দেহে সেরা ক্রিকেটার।”

Advertisement

#Trending

More in Cricket News