Connect with us

Cricket News

IPL 2022: নো-বল না হলে নিঃসন্দেহে হত আইপিএলের সেরা ক্যাচ! দেখুন সূর্য কুমারের দুর্দান্ত প্রচেষ্টা

Advertisement
Advertisement

চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের পরপর পরাজয় রীতিমতো হতাশায় ফেলে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের। চেন্নাই সুপার কিংসের পরে চলতি আইপিএল টানা তিনটি ম্যাচ হেরে লজ্জার রেকর্ড গড়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। তবে পরাজয়ের মাঝেও দৃষ্টিনন্দন ইনিংস খেলেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সূর্য কুমার যাদব। মূলত কলকাতার বিরুদ্ধে সূর্য কুমারের দুর্দান্ত ইনিংস লড়াই করার রান যোগান দেয় মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য। তিনি পাঁচটি চার এবং দুটি ছক্কার মাধ্যমে ৩৬ বলে ৫২ রানের ইনিংস খেলেন।

Advertisement

ব্যাট হাতে দলের জন্য লড়াইয়ের পাশাপাশি ফিল্ডার হিসেবেও কলকাতার বিরুদ্ধে নিজেকে আবারো প্রমাণ করেছেন সূর্য কুমার যাদব। কলকাতার ইনিংসে সপ্তম স্থানে ব্যাটিং করতে নেমে বিধ্বংসী ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স। তাকে থামানোর সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হতে থাকে। তবে ড্যানিয়েল স্যামসের বলে ক্ষীণ আশা জাগে মুম্বাই ইন্ডিয়ান্সের। তার বলে বাউন্ডারি লাইনে প্যাট কামিন্সের অবিশ্বাস্য ক্যাচ ধরেন সূর্যকুমার। তবে নো-বল হওয়ায় আউট হননি কামিন্স। ব্যর্থ হয় সূর্যকুমারের প্রচেষ্টা।

কলকাতা ইনিংসের ১৫.৪ ওভারের পরে স্যামসের ফুলটস বল তুলে মারেন প্যাট কামিন্স। বাউন্ডারি লাইনে নিখুঁত অনুমান ও দুর্দান্ত ভারসাম্যের উদাহরণ পেশ করেন সূর্যকুমার। তিনি বাউন্ডারির ভিতর থেকে বল ধরে হাওয়ায় ভাসিয়ে দেন এবং তার পরে শরীরের ভারসাম্য বজায় রাখতে নিজে বাউন্ডারি লাইনের বাইরে চলে যান। পুনরায় বাউন্ডারির ভিতরে ঢুকে বল তালুবন্দি করেন যাদব। নো-বল হওয়ার কারণে ব্যাটসম্যান আউট না হলেও সীমানা লাইনে দাঁড়িয়ে দলের জন্য চারটি মূল্যবান রান সেভ করেন সূর্য কুমার যাদব। তবে শেষমেষ প্যাট কামিন্সের ১৫ বলে ৫৬ রানের বিধ্বংসী ইনিংস খুব সহজে জয় হাতে ধরা দেয় কলকাতার।

Advertisement

#Trending

More in Cricket News