Connect with us

Cricket News

Sachin Tendulkar: “ঋদ্ধিমান সাহা কখনোই যোগ্য গুরুত্ব পাননি!” দাবি শচীন টেন্ডুলকারের

Advertisement
Advertisement

অবশেষে ঋদ্ধিমান সাহার পক্ষ নিয়ে প্রতিবাদী কন্ঠে কথা বললেন ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার। বিগত কয়েক বছর ধরে ঋদ্ধিমান সাহা আপ্রান চেষ্টা চালাচ্ছেন ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য। তবে ভালো ক্রিকেট খেলেও নিজের রাস্তা সুগম করতে পারেননি সাহা। আন্তর্জাতিক ক্রিকেটে শুধুমাত্র একটি ম্যাচে নয়, ভারতের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন ঋদ্ধিমান। তবে ভারতীয় দলের জন্য তিনি ততটা গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে উঠতে পারেননি বলে মনে করছেন শচীন টেন্ডুলকার।

Advertisement

ইউটিউবের এক বক্তৃতায় শচীন টেন্ডুলকার বলেন, “ঋদ্ধিমান সহ কখনোই যোগ্য গুরুত্বপূর্ণ পাননি। উইকেট রক্ষকের পাশাপাশি যেভাবে মাঠের চারদিকে ও শর্ট নিচ্ছে তাতে আরও কিছুটা সম্মান প্রাপ্তি ছিল ঋদ্ধিমান সাহার জন্য। আমি মনে করি, সেখানে কিছুটা হলেও কমতি হয়েছে। আমি ওকে অনেক বড় ক্রিকেটার মনে করি। কারণ, উইকেটের যে কোনও প্রান্তে স্পিনার এবং জোরে বোলারদের বিরুদ্ধে শট নিতে পারে। যদিও এ মরসুমের শুরুর দিকে খুব একটা বেশি স্ট্রাইক না পাওয়ায় সেই প্রতিভার প্রতিফলন হতে একটু দেরি হয়ে যায়।”

এছাড়া শচীন টেন্ডুলকার আরও বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমানে দুর্দান্ত ছন্দে রয়েছেন ঋদ্ধিমান সাহা। কয়েকটি ওভার খেলেই বিধ্বংসী ব্যাটিং করতে সক্ষম তিনি। তাছাড়া বড় রানের দিকে ধাওয়া করতে ভালোবাসেন তিনি। শচীন টেন্ডুলকার আরও যোগ করেন, ‘‘কোনও ব্যাটার ছন্দে থাকলে তাকেই বেশি স্ট্রাইক নেওয়া উচিত। কিন্তু ওর যতটা প্রাপ্য, ততটা স্ট্রাইক পেত না।’’ আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে এখনো পর্যন্ত ৯ ম্যাচে তাঁর মোট রান ৩১২। 

Advertisement

#Trending

More in Cricket News