Cricket NewsIndian Cricket TeamInternational CricketIPL League

IPL 2021: সমালোচনার উর্ধে যুজবেন্দ্র চাহাল! দুর্দান্ত প্রত্যাবর্তন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে

আইপিএলের প্রথমার্ধে এবং শ্রীলঙ্কা সফরে কিছুটা প্রত্যাবর্তন করেছিলেন যুজবেন্দ্র চাহাল। কিন্তু নিজের পুরানো ফর্মে ফিরতে পারেননি তিনি। আর তার জন্যই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি চতুর চাহালের।

Advertisement

ভারতীয় দলের অন্যতম সেরা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে যোগদান করেছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় স্কোয়াডে জায়গা হয়নি ডানহাতি এই স্পিনারের। সাথে সাথে বিভিন্ন মাধ্যমে যুজবেন্দ্র চাহালকে নিয়ে আলোচনা বা সমালোচনা হতে দেখা গেছে। ভারতীয় দলের এই চতুর বোলার বিগত কয়েক বছর ধরে নিজের ফর্মে ফিরে আসার চেষ্টা করছেন। আইপিএলের প্রথমার্ধে এবং শ্রীলঙ্কা সফরে কিছুটা প্রত্যাবর্তন করেছিলেন যুজবেন্দ্র চাহাল। কিন্তু নিজের পুরানো ফর্মে ফিরতে পারেননি তিনি। আর তার জন্যই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি চতুর চাহালের।

Advertisement

কিন্তু আইপিএল খেলার উদ্দেশ্যে চতুর চাহাল আবার নেট প্রাক্টিসে ফিরেছেন। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে যোগদান করার পর প্রথমদিন নেট প্রাক্টিসে দুর্দান্ত সাফল্য পেয়েছেন চাহাল। চলতি মাসের ১৯ তারিখ থেকে আইপিএলের দ্বিতীয় অংশের খেলা শুরু হতে চলেছে সুদূর আরব আমিরাতে। যুজবেন্দ্র চাহালের এই প্রত্যাবর্তন আবার প্রশ্ন তুলেছে বিসিসিআইয়ের বিরুদ্ধে। গণমাধ্যমে এমনও প্রশ্ন উঠেছে যে, অভিজ্ঞ চাহালের চেয়ে কি নবাগত বরুণ চক্রবর্তী এবং রহুল চাহার ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করবে? এমন সব প্রশ্নে ভরে গেছে মিডিয়া মাধ্যম।

Advertisement

বিসিসিআইয়ের দল নির্বাচকদের যোগ্য জবাব দিতে আইপিএলের মঞ্চে দুর্দান্ত প্রত্যাবর্তন করতে চান যুজবেন্দ্র চাহাল। নেট প্রাক্টিসে চাহালের সাথে সাথে এবি ডি ভিলিয়ার্স এবং গ্লেন ম্যাক্সওয়েল মাঠে নেমেছেন। বর্তমানে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি ছয়দিনের আইসোলেশন পিরিয়ডে রয়েছেন। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর আইপিএলের দ্বিতীয় অংশে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে চলতি মাসের ২০ তারিখে মাঠে নামতে চলেছে। আইসিসির নিয়ম অনুযায়ী অক্টোবর মাসের ১০ তারিখ পর্যন্ত যে কোন দেশ চাইলে তাদের স্কোয়াডে পরিবর্তন করতে পারবে। তাহলে কি যুজবেন্দ্র চাহাল আইপিএলে দুর্দান্ত প্রত্যাবর্তন করে টিম ইন্ডিয়ার সদস্য হতে পারবে এই প্রশ্ন এখন সকল ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Related Articles

Back to top button