Connect with us

Cricket News

IPL 2022: কিংবদন্তি মালিঙ্গাকে পেছনে ফেলে আইপিএলে ইতিহাস লিখলেন যুজবেন্দ্র চাহাল! গড়লেন বিশেষ রেকর্ড

Advertisement
Advertisement

আইপিএলের ইতিহাসে যে কাজ কখনো কেউ করে দেখাতে পারেননি সেই কাজ করে দেখালেন ভারতীয় ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল। একই সাথে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অপমানের যোগ্য জবাব দিলেন চতুর চাহাল। আইপিএলের ইতিহাসে তিনিই একমাত্র বোলার যিনি আইপিএলে ৪ মরশুমে কুড়িটির অধিক উইকেট দখল করেছেন। অবশ্য এই তালিকায় বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারদের পেছনে ফেলে ধারাবাহিকতার অনন্য নিদর্শন স্থাপন করেছেন যুজবেন্দ্র চাহাল।

Advertisement

আইপিএল ২০২২-এ রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ছেড়ে দিয়েছিল যুজবেন্দ্র চাহালকে। মেগা নিলাম থেকে ৬.৫ কোটি টাকা মূল্যে তাকে কিনে নেয় রাজস্থান রয়্যালস। এমনকি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণদের ভিড়ে ভারতীয় একাদশে জায়গা পাননি যুজবেন্দ্র চাহাল। সবকিছুর প্রতিশোধ আইপিএলের একটি আসরেই নিলেন তিনি। আইপিএলের ৫২ নং ম্যাচে গতকাল মুম্বইয়ের ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছে পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালস। পঞ্জাব প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে। এই ম্যাচে চাহাল চার ওভার বোলিং করে মাত্র ২৮ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। এর সঙ্গেই চাহালের ঝুলিতে এই মরশুমে চলে এল ২২ উইকেট।

এর সাথে সাথে টি-টোয়েন্টি লিগের সবচেয়ে বড় আসর ভারতীয় প্রিমিয়ার লিগে নতুন ইতিহাস লিখলেন তিনি। ইতিপূর্বে আইপিএলের তিনটি আসরে কুড়িটির অধিক উইকেট দখল করে শ্রীলঙ্কা কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা এবং সুনীল নারাইনের সাথে একই সারিতে অবস্থান করছিলেন যুজবেন্দ্র চাহাল। গতকাল তিনটি উইকেট দখল করতেই ২২ উইকেট নিয়ে আইপিএলের ৪ আসরে কুড়িটির অধিক উইকেট দখল করার কৃতিত্ব অর্জন করলেন তিনি। উল্লেখ্য, (ইতিপূর্বে ২০১৫, ২০১৬, ২০২০ সালে এই কার্য করেছিলেন যুজবেন্দ্র চাহাল)

Advertisement

#Trending

More in Cricket News